শিরোনাম:

রজনীকান্ত ভারতের সর্বোচ্চ সম্মাননা পেলেন

ভারতীয় চলচ্চিত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ ‘দাদাসাহেব ফালকে পুরস্কার ২০১৯’ পেয়েছেন কিংবদন্তী অভিনেতা রজনীকান্ত। এটি চলচ্চিত্রশিল্পীদের জন্য ভারতের সর্বোচ্চ সম্মাননা। আজ বৃহস্পতিবার ১ এপ্রিল ভারতের তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকার এক টুইট বার্তায় এই খবর জানান।

তিনি লেখেন, ‘ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতা রজনীকান্ত জিৎকে ‘দাদাসাহেব ফালকে পুরস্কার ২০১৯’ প্রদান করা হচ্ছে। তার হাতে এই সম্মাননা দিতে পেরে আমরা দারুণ খুশি।

অভিনেতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার হিসাবে তার অবদান আজীবন ভারত স্মরণ করবে”

এবারের পুরস্কারের জুরি বোর্ডে ছিলেন, চলচ্চিত্র নির্মাতা সুভাষ ঘাই, সংগীতশিল্পী আশা ভোঁসলে, শঙ্কর মহাদেওয়ান, অভিনেতা মোহনলাল ও বিশ্বজিৎ চ্যাটার্জী।

প্রসঙ্গত, বেঙ্গালুরুতে বেড়ে উঠা রজনীকান্ত চলচ্চিত্র জগতে অভিষেক করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত তামিল সিনেমা অপূর্ব রাগাঙ্গাল (১৯৭৫) এ অভিনয়ের মাধ্যমে। ভারতের বিভিন্ন অঞ্চলের সিনেমায় অভিনয়ের পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্রের চলচ্চিত্রসহ অন্যান্য দেশের সিনেমাতেও অভিনয় করেছেন।

‘শিবাজী’ সিনেমায় অভিনয়ের জন্য তিনি ৩.৫১ মিলিয়ন ডলার সম্মানী নিয়েছেন। যা জ্যাকি চ্যানের পর এশিয়ার সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী তারকা হিসেবে প্রতিষ্ঠিত করেছে রজনীকে।

অভিনয়ের পাশাপাশি তিনি একজন স্বেচ্ছাসেবী এবং রাজনীতির সঙ্গেও যুক্ত।



মন্তব্য চালু নেই