রাঙামাটিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

রাঙামাটিতে প্রশাসনের আশ্বাসে অনির্দিষ্টকালের জন্য ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন মালিক ও শ্রমিকরা।

রবিবার (২২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় প্রশাসনের আশ্বাসে পরিবহন মালিক ও শ্রমিকরা এ সিদ্ধান্ত নেয়।

সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান, পুলিশ সুপার ড. এস এম ফরহাদ হোসেন, জোন কমান্ডার লে. কর্ণেল মো. এরশাদ হোসেন চৌধুরী, সিএনজি অটোরিকশা মালিক সমিতির সভাপতি আলী বাবর, অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ মিজানুর রহমান বাবুসহ সিএনজি-বাস-ট্রাক শ্রমিক মালিক সমিতির নেতৃবৃন্দ।

সভায় পরিবহন মালিক শ্রমিকরা হামলায় আহত শ্রমিক ও যানবাহনের ক্ষতিপূরণসহ অন্যান্য দাবি তুলে ধরেন।

পরে সহায়তার আশ্বাস পেয়ে তারা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নেন। সভা শেষে জেলা প্রশাসক বলেন, সিএনজি-বাস-ট্রাক শ্রমিকরা যারা আহত হয়েছে তাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হবে। এবং বাস-ট্রাক সহ যে সকল পরিবহন ক্ষতিগ্রস্ত হয়েছে মন্ত্রণালয়ে ক্ষতিপূরণের বিষয়ে সহযোগিতা চাওয়া হবে।

এর আগে দুপুর তিনটায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে রাঙ্গামাটিতে জেলা পর্যায়ে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিদের অংশগ্রহণে সম্প্রীতি-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সভায় ভবিষ্যতে যেন এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেজন্য সকলকে সজাগ থেকে রাঙামাটি শহরকে সংঘাতমুক্ত রাখতে সকল সম্প্রদায়ের নেতৃবৃন্দকে স্ব-স্ব সম্প্রদায়ের মানুষকে সচেতন করার আহবান জানানো হয়।