মেইন ম্যেনু

রাঙামাটিতে পাহাড়ধসে সেনাসদস্য হতাহত

রাঙামাটির মানিকছড়িতে পাহাড় ধসের ঘটনায় কর্মকর্তাসহ কয়েকজন সেনাসদস্যের হতাহতের ঘটনা ঘটেছে। মঙ্গলবার সকালে মানিকছড়ির একটি রাস্তা থেকে পাহাড় ধসে পড়া মাটি সরানোর কাজ করছিলেন সেনাবাহিনীর একটি দল। এ সময় হঠাৎ করে সেনবাহিনী সদস্যদের উপর আবার পাহাড় ধসে পড়লে হতাহতের ঘটনা ঘটে।

আইএসপিআর এর সহকারী পরিচালক রেজাউল করিম জাগো নিউজকে বলেন, উদ্ধার অভিযান চলছে। কয়েকজন হতাহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

অন্যদিকে, স্থানীয় প্রশাসন ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, দুই কর্মকর্তাসহ ছয় সেনার লাশ সদর হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- মেজর মাহফুজ, ক্যাপটেন তানভির, করপোরাল আজিজ, সৈনিক শাহিন। বাকিদের নাম জানা যায়নি।

ওই ঘটনায় আহত আরও ছয় সেনাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসার চেষ্টা করা হলেও প্রবল বর্ষণ ও প্রাকৃতিক দুর্যোগে তা সম্ভব হয়নি।

অন্যদিকে মানিকছড়ি থেকে রাঙ্গামটিতেও নেয়া যাচ্ছে না আহতদেরকেও। তাদের স্থানীয়ভাবেই চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

স্থানীয় প্রশাসন জানায়, রাঙ্গামাটি সদরে পাহাড় ধসে ১৩ জন, কাউখালি উপজেলায় আটজন, কাপ্তাইয়ে চারজন, মানিকছড়ি আর্মি ক্যাম্পে দুই সেনা কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়েছেন।



মন্তব্য চালু নেই