রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের প্রতীকী কর্মবিরতি

খাগড়াছড়ির সাংবাদিক প্রদীপ চৌধুরীসহ দেশব্যাপী সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলার প্রতিবাদ এবং আটককৃতদের মুক্তির দাবিতে ঘণ্টাব্যাপী প্রতীকী কর্মবিরতি পালন করেছেন রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকরা।

সোমবার (২৮ অক্টোবর) সকালে রাঙ্গামাটি শহরের বনরুপায় রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি রিপোর্টস ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, রাঙামাটি সাংবাদিক সমিতির সভাপতি সৈকত রঞ্জন চৌধুরী, দৈনিক আজকের সংবাদ পত্রিকা ও “আওয়ার নিউজ বিডি” অনলাইন নিউজ পোর্টাল এর রাঙামাটি জেলা প্রতিনিধি রোকসানা আক্তার পিংকি সহ জেলার সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতীকী কর্মবিরতিতে সাংবাদিকরা বলেন, আটককৃত সাংবাদিকদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সাংবাদিকরা হচ্ছেন রাষ্ট্রের দর্পণ। পেশাগত সাংবাদিকদের উপর হামলা-মামলা বন্ধ না হলে গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করতে পারবে না।

এ ধরনের হামলা মামলা ও গ্রেফতারকে স্বাধীন সাংবাদিকতার ওপর হস্তক্ষেপ দাবি করে বক্তারা দ্রুত প্রদীপ চৌধুরীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

কর্মবিরতি শেষে রাঙ্গামাটির সাংবাদিকরা আটককৃত সকল সাংবাদিকদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে প্রধান উপদেষ্টা বরাবর জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।