রাজশাহীতে নতুন শিল্পনীতি নিয়ে অংশীজন পরামর্শ কর্মশালা

রাজশাহীতে নতুন জাতীয় শিল্পনীতি-২০২১ নিয়ে এক অংশীজন পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অর্ধ দিবস এ কর্মশালাটি আয়োজন করে শিল্প মন্ত্রনালয় এবং ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের টেকনিক্যল এসিসটেন্স কম্পোনেন্ট।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর বিভাগীয় কমিশনার ড. মোহাম্মদ হুমায়ুন কবীর।

রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অংশীজন পরামর্শ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ. বি. এম. শরীফ উদ্দিন।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তৃব্য রাখেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ. এন. এম. মঈনুল ইসলাম এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র সহকারি সচিব (নীতি) সলিম উল্লাহ।

মুক্ত আলোচনা পরিচালনা করেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (নীতি, আইন ও আন্তর্জাতিক সহযোগিতা) মো: সেলিম উদ্দিন।

কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রিজম প্রজেক্টের টিএ কম্পোনেন্টের টিম লিডার আলী সাবেত, ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটির অধ্যক্ষ শফিকুল আলমসহ শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তা, বিভাগীয় চেম্বারের নেতৃত্ববৃন্দ, ব্যবসায়ী এবং শিল্প-বাণিজ্য ও বণিক সমিতির প্রধানরা।

এদিকে, কুমিল্লায় শুরু হয়েছে ‘এক্সেস টু ফিনান্স’ শীর্ষক বিনামূল্যে এক প্রশিক্ষণ কর্মশালা। শনিবার সকালে জেলার দাউদকান্দির এলিটগঞ্জে বেসরকারী উন্নয়ন সংস্থা শিশুকের আঞ্চলিক কার্যালয়ে তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হয়।
এটির যৌথ আয়োজক ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং।
এতে ২৫ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন।

কোর্সটি পরিচালানা করছেন অরোর এন্ড কোং এর উপদেষ্টা টি আই এম জাহিদ হোসেন।
এটি চলবে ৮ই মার্চ পর্যন্ত।

ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের কমিউনিকেশন এক্সপার্ট সেঁজুতি রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



মন্তব্য চালু নেই