মেইন ম্যেনু

রাণীনগরে নানা রোগে আক্রান্ত হয়ে অভাবের তারনায় বৃদ্ধের আত্মহত্যা

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর রাণীনগরে শারীরিকভাবে নানা রোগে আক্রান্ত হয়ে এবং অভাবের তারনায় হতাশাগ্রস্থ হয়ে আকবর হোসেন (৫৫) নামের এক বৃদ্ধ বিষের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন । ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতে উপজেলার ভাটকৈ উত্তর পাড়া গ্রামে।

স্থানীয় সুত্রে জানাগেছে, ওই গ্রামের মৃত আত্তাব হোসেনের ছেলে আকবর হোসেন তার সংসারে নানা রকম অর্থ অনটনে ভুগছিলেন। এরই মধ্যে হঠাৎ করেই গত মাস ছয়েক আগে ডায়াবেটিকস,কিডনি,হার্ড সহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে পরেন এবং একটি পায়ের সমস্যা দেখা দেয়। তার এমন পরিস্থিতী দেখে গ্রামের লোকজন টাকা পয়সা উত্তোলন করে কিছুটা চিকিৎসা করান। ক’দিন আগে তার চোখ দুটো ঝাপসা হয়ে পড়লে এলাকার ডাক্তার দেখিয়ে কোন ফল না পাওয়ায় ঢাকায় যান তিনি। সেখানে ডাক্তার দেখালে তার একটি চোখ নষ্ট হয়ে যেতে পারে আশংকা করে চিকিৎসার জন্য অনেক টাকা লাগবে জানালে তিনি বাড়ীতে ফিরে আসেন। শারীরিক বিভিন্ন রোগ বালাইয়ের কারনে এবং অভাবের সাংসারে কিভাবে চিকিৎসার টাকা যোগাবেন এরকম চিন্তায় হতাশাগ্রস্থ হয়ে পরেন। এই পরিস্থীতিতে তার আত্মহত্যা করা ছাড়া কোন পথ খোলা নেই এমনটি বিভিন্ন লোকজনের কাছে বলতে থাকেন বৃদ্ধ আকবর। এমতবস্থায় শুক্রবার সন্ধ্যার পর সবার অজান্তে বিষের ট্যাবলেট খায়। বিষের ট্যাবলেট খাওয়ার ঘটনাটি জানা জানি হলে লোকজন তাকে ডাক্তারের নিকট নিয়ে যাবার সময় মারা যায় ।

এব্যাপারে ওই গ্রামের সাবেক মেম্বার শাজাহান আলী জানান, আমরা গ্রামবাসি মিলে সাধ্যমত টাকা তুলে তার কিছুটা চিকিৎসার ব্যবস্থা করেছিলাম। কিন্তু ঢাকা থেকে ফিরে আসার পর হতাশাগ্রস্থ হয়ে তিনি আত্মহত্যা করেছেন।

আকবর আলীর ভাতিজা মমতাজ উদ্দীন জানান,শারীরিকভাবে নানা রোগ আতৎ এবং সাংসারিক অভাব অন-টনের কারনে তিনি আত্মহত্যা করেছেন।

এব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, এঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।



মন্তব্য চালু নেই