শিরোনাম:

‘রিসার্চ এনালাইসিস এন্ড ডাটা ম্যানেজমেন্ট টুল’ প্রশিক্ষণ পেলেন ৮৫ বিসিক কর্মকর্তা

ঢাকায় বিসিক কর্মকর্তাদের ‘রিসার্চ এনালাইসিস এন্ড ডাটা ম্যানেজমেন্ট টুল’ শীর্ষক এক প্রশিক্ষণ শেষ হয়েছে।

উত্তরায় ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউটে পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণের যৌথ আয়োজক বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। বৃহস্পতিবার বিকেলে স্কিটিতে এ কর্মশালার সমাপনী এবং সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গবেষণা বিশ্লেষণ এবং ডাটা ম্যানেজমেন্ট বিষয়ক এ আবাসিক প্রশিক্ষণের শেষ ব্যাচে বিসিকের ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। এনিয়ে মোট ৪টি ব্যাচে ৮৫ জন বিসিক কর্মকর্তাকে এ প্রশিক্ষণ প্রদান করল প্রিজম প্রকল্প।

প্রিজম প্রকল্পের সিনিয়ার এক্সপার্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর আমির হোসেন চার ব্যাচের এ কর্মশালাটি পরিচালনা করেন।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কিটির অধ্যক্ষ মোঃ শফিকুল আলম, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সবাতেসহ বিসিক, স্কিটি ও প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

অন্যদিকে, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার প্রেমতলী গ্রামে ৫ দিনব্যাপী কারচুপি ডিজাইন ও শেলাই বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।
এটি যৌথভাবে আয়োজন করে প্রিজম প্রকল্প এবং হ্যান্ডিক্রাফটস্ শ্রমিক কল্যাণ সমিতি। ১৫ জন নারীকে বিনামূল্যে এ প্রশিক্ষণ দেয়া হয়।

ইউরোপিয়ান ইউনিয়ন অর্থায়নকৃত প্রজেক্ট ইমপ্লিমেন্টেড- কনসোর্টিয়াম লেড বাই জিএফএ কনসালটিং গ্রুপ, জার্মানীর প্রিজম প্রজেক্ট-টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এর কমিউনিকেশন এক্সপার্ট সেঁজুতি রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।



মন্তব্য চালু নেই