শিরোনাম:

রুমানার বিপক্ষে জাহানারা আলমের বড় জয়

আজ দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বার্মি আর্মিকে ৮ উইকেটে হারিয়েছে জাহানারার ফ্যালকন। এই ম্যাচে টানা দ্বিতীয় জয় পেয়েছে ফ্যালকন উইমেন। তাতে জাহানারাই হাসলেন শেষ হাসি।

ম্যাচটার আনুষ্ঠানিক নাম বার্মি আর্মি বনাম ফ্যালকন উইমেন। কিন্তু বাংলাদেশের ক্রিকেটে এ ম্যাচ শুধুই রুমানা আহমেদ বনাম জাহানারা আলম। হংকং ক্রিকেটের আয়োজনে ফেয়ারব্রেক আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি টুর্নামেন্টে আজ মুখোমুখি হয়েছিলেন বাংলাদেশ নারী দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার জাহানারা আলম ও রুমানা আহমেদ। ফেয়ারব্রেক টুর্নামেন্টে জাহানারা খেলছেন ফ্যালকনের হয়ে রুমানা বার্মি আর্মিতে। দুই অভিজ্ঞ ক্রিকেটার জাহানারা আলম ও রুমানা আহমেদ। ফেয়ারব্রেক টুর্নামেন্টে জাহানারা খেলছেন ফ্যালকনের হয়ে রুমানা বার্মি আর্মিতে।
ফ্যালকনের আমন্ত্রণে আগে ব্যাটিং করে ৩ উইকেটে ১৫২ রান করতে সক্ষম হয় রুমানাদের বার্মি আর্মি। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটার ডিয়ান্ড্রা ডটিন একাই টেনেছেন বার্মি আর্মির ইনিংস। ৫৯ বল খেলে ডটিস অপরাজিত ছিলেন ৮০ রানে। ১২টি চার ও ৬টি ছক্কা ছিল ডটিনের ইনিংসে। বার্মি আর্মির তিন উইকেটের একটি নিয়েছেন জাহানারা। ৪ ওভারে ২৬ রান দিয়ে ১ উইকেট নেওয়া জাহানারাই ছিলেন ফ্যালকনের সেরা বোলার।

রান তাড়ায় ড্যানি ওয়াটের অপরাজিত ইনিংসে ১৫ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ফ্যালকন। ৪৯ বল খেলে ৭৬ রান করেন তিনি। ৮টি চার ও ৪টি ছক্কা ছিল ওয়াটের ইনিংসে। উদ্বোধনে ওয়াটের সঙ্গী শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু ৩১ বল খেলে ৪২ রান করেছেন। রান আউট হওয়ার আগে ৬টি চার ও ১টি ছক্কায় ইনিংসটি সাজিয়েছিলেন আতাপাত্তু।

ফ্যালকনের সহজ জয়ের দিন ব্যাট করার সুযোগ হয়নি জাহানারার। ওদিকে জাহানারার স্বদেশি সতীর্থ রুমানার দিনটা ভালো যায়নি। ব্যাটিংয়ের সুযোগ পাননি। পরে দুই ওভার বল করে ২২ রান দিয়ে তিনি কোনো উইকেটও পাননি।