মেইন ম্যেনু

রূপনগরে হতাহতদের ক্ষতিপূরণের আশ্বাস তথ্য প্রতিমন্ত্রীর

রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ শিশু নিহত হয়েছে। বুধবার বেলা ৩টা ৪৫ মিনিটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন, তাদের মধ্যে ১২জনই শিশু। আহতদের মধ্যে ৪ জনের অবস্থা গুরুতর।নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণে এই হতাহতের ঘটনা ঘটে। নিহত ৫ শিশু হলো-নুপুর, জান্নাত, রিয়া মনি, শাহিন ও রমজান।তাদের বয়স ৮ থেকে ১১ বছরের মধ্যে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে বিস্ফোরণের ঘটনায় হতাহতদের ক্ষতিপূরণের আশ্বাস দিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। বুধবার বিকেল ৫টায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে হতাহতদের স্বজনদের সঙ্গে কথা বলার পর এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের উচ্চপর্যায়ের সঙ্গে আলোচনা করে হতাহতদের পরিবারকে কীভাবে ক্ষতিপূরণ দেয়া যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রায়ই সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটছে এ বিষয়ে সরকার কোনো ব্যবস্থা নেবে কিনা জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এ বিষয়ে একটা নীতিমালা আছে। সেটি কতটা কার্যকর তা মন্ত্রিপরিষদে আলোচন করা হবে বলে জানান তিনি।



মন্তব্য চালু নেই