শিরোনাম:

রোজিনার উপর দায়েরকৃত মামলা পরিচালনার ব্যয়ভার বহনের ঘোষণা প্রবাসী সাংবাদিকদের

প্রথম আলোর জেষ্ঠ্য প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে পেশাগত দায়িত্ব পালনকালে পাঁচ ঘন্টা আটকে রেখে গলা চেপেধরে ও ফ্লোরে ফেলে অমানুষিক নির্যাতন, হয়রানীমুলক মামলা ও গ্রেফতারের প্রতিবাদে লন্ডনের অনলাইন টেলিভিশন ‘এম এ এইচ টিভি’তে এবং একইসাথে ‘লন্ডন বাংলা ভয়েস’ পেইজে বিশেষ আলোচনা সভার উদ্যোগ নেন সিলেট লেখক ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল।

১৮ মে মঙ্গলবার ইউ.কে সময় বিকেল ৫.৩০ এবং বাংলাদেশ সময় রাত ১০.৩০ এর সময় ভার্চুয়াল এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিক নাজমুল ইসলাম মকবুল এর সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি লন্ডনের প্রবীণ সাংবাদিক লেখক ও কবি কে এম আবুতাহের চৌধুরী, লন্ডন থেকে প্রকাশিত সাপ্তাহিক দর্পণ সম্পাদক এবং দর্পণ টিভির প্রতিষ্ঠাতা সাংবাদিক লেখক গীতিকবি মোঃ রহমত আলী, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে প্রথম আলো প্রতিনিধি লেখক সাংবাদিক কবি গোলাম সাদত জুয়েল এবং সাপ্তাহিক ইউরো বাংলার ডাইরেক্টর আলহাজ¦ শেখ মোঃ তাহির উল্ল্যাহ।

আলোচনা অনুষ্ঠান থেকে এই জঘন্য নির্যাতনের তীব্র নিন্দা এবং দায়ীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জোর দাবী জানানো হয় এবং এর প্রতিবাদে দেশ বিদেশের সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে আরও কঠোর কর্মসূচি ঘোষনার অনুরোধ জানানো হয়। পাশাপাশি সাংবাদিক রোজিনা ইসলামকে দ্রুত মুক্তি প্রদান ও হয়রানীমুলক মামলা প্রত্যাহারের জোর দাবী জানানো হয়।

অনুষ্ঠানে ইউ.কে বাংলা প্রেসক্লাবের সভাপতি কবি সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী যুক্তরাজ্যে অবস্থানরতো সাংবাদিকদের পক্ষ থেকে সাংবাদিক রোজিনা ইসলামের উপর দায়েরকৃত মামলা পরিচালনার ব্যায়ভার বহনের ঘোষনা দেন।

কবি কে এম আবুতাহের চৌধুরীর যুগান্তকারী এ ঘোষনায় তাঁকে এবং যুক্তরাজ্যে অবস্থানরতো সকল সাংবাদিকদেরকে পাশাপাশি ‘এম এ এইচ টিভি’ ও ‘লন্ডন বাংলা ভয়েস’ পেইজের এডমিনদের প্রতি কৃতজ্ঞতা ও আন্তরিক অভিনন্দন জানান অনুষ্ঠানের সঞ্চালক কবি নাজমুল ইসলাম মকবুল এবং অনুষ্ঠানে অংশগ্রহণকারী আলোচকরা।



মন্তব্য চালু নেই