মেইন ম্যেনু

রোহিঙ্গাদের ২০ লাখ ইউরো অনুদান দিল ইইউ

রোহিঙ্গাদের সহায়তায় ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) নতুন করে ২০ লাখ ইউরো অর্থ সহায়তা দিয়েছে। জাতিসংঘের সংস্থা বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) বাংলাদেশে জরুরি অবস্থা পরিচালনার জন্য ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে এই অবদানকে স্বাগত জানিয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির কার্যালয় থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ডব্লিউএফপি’র নতুন অর্থায়নে রোহিঙ্গাদের খাদ্য সহায়তা, শিশু ও মায়েদের মধ্যে অপুষ্টিজনিত হারকে মোকাবিলা ও বর্ষা মৌসুমে পাহাড় ধসে ঘর হারানো ক্ষতিগ্রস্তদের সহায়তায় ব্যয় করা হবে।

বাংলাদেশের ডব্লিউএফপি’র প্রতিনিধি রিচার্ড রাগান বলেন, বাংলাদেশে দুই বছর পার হয়ে যাওয়ার পরও রোহিঙ্গা শরণার্থীদের ক্যাম্পগুলোতে একই পরিস্থিতি রয়ে গেছে। প্রায় ১০ লাখ শরণার্থীর মধ্যে ৮০ শতাংশ পুরোপুরি ডব্লিউএফপি’র খাদ্য সহায়তায় উপর নির্ভর করে। এ অনুদান ক্যাম্পগুলোতে দুর্যোগের প্রস্তুতির কাজকেও এগিয়ে নিয়ে যাবে।

চলতি বর্ষা মৌসুমে প্রায় ১৫ হাজার রোহিঙ্গা তাদের বসতঘর হারিয়েছেন। ক্যাম্পগুলো প্লাবিত হয়ে আশ্রয়হীন হয়ে পড়ছে রোহিঙ্গারা। ইউরোপীয় ইউনিয়নের নতুন এ অনুদান ডব্লিউএফপিকে এসব চ্যালেঞ্জিং সময়ে শরণার্থীদের চাহিদা পূরণ করতে সাহায্য করবে।



মন্তব্য চালু নেই