শিরোনাম:

শর্ত সাপেক্ষে অন্তর্বর্তী জামিন পেলেন তৃণমূলের ৪ নেতা

ভারতের পশ্চিমবঙ্গের নারদা মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন তৃণমূল কংগ্রেসের জনপ্রিয় নেতা ও পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিমসহ চার নেতা।

শুক্রবার (২৮ মে) দু’লাখ টাকা ব্যক্তিগত বন্ডে সেই জামিন দিয়েছে কলকাতা হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ। তবে, জামিনের সঙ্গে কয়েকটি শর্ত দিয়েছে হাইকোর্ট।

তারমধ্যে অন্যতম হলো- তারা কেউ মিডিয়ার মুখোমুখি হতে পারবে না। এবং মামলা সংক্রন্ত কোনো বিষয় মিডিয়ায় বলা যাবে না।

নারদা মামলায় শর্তসাপেক্ষে জামিন পাওয়া নেতারা হলেন- পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম, পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, সাবেক মন্ত্রী মদন মিত্র ও তৃণমূলের সাবেক নেতা শোভন চট্টোপাধ্যায়।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, মঙ্গলবার ব্যক্তি স্বাধীনতার ওপর জোর দিয়েছিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার নারদ মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টও ওই বিষয়টিকেই প্রাধান্য দিল। এ মামলার সঙ্গে যুক্ত অন্য বিষয়গুলিকে আপাতত সরিয়ে রেখে পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ জানাল, শুক্রবার প্রথমেই গ্রেফতারকৃতদের জামিন সংক্রান্ত মামলার বিচার হবে।

প্রসঙ্গত, নারদার ঘটনায় গত ১৭ মে ফিরহাদ হাকিমসহ চার শীর্ষস্থানীয় নেতাকে গ্রেফতার করে সিবিআই। ওই দিন নিম্ন আদালত গ্রেফতারকৃতদের জামিন দেন। কিন্তু তাতে স্থগিতাদেশ জারি করে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার হাইকোর্টের ওই ভূমিকার সমালোচনা করেছিল ভারতের সুপ্রিম কোর্ট। এরপরই নারদ মামলা নিয়ে হাইকোর্টে ফের শুনানি শুরু হয়।



মন্তব্য চালু নেই