শিরোনাম:

শিক্ষার্থীদের কল্যাণেই সিদ্ধান্ত নেবে সরকার: শিক্ষামন্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে বৃহত্তর স্বার্থে সর্বোত্তম সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা বলেন। তিনি আরো বলেন, সরকার শিক্ষার্থীদের কল্যাণেই সিদ্ধান্ত নেবে।

এদিকে স্থগিত হওয়া পরীক্ষা নেওয়ার দাবিতে রাজপথে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের শিক্ষার্থীরা। সকাল থেকে নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন তারা। সমাধান চান এ মাসেই।

কর্তৃপক্ষ জানিয়েছেন, সমস্যা সমাধানের চেষ্টা চালাচ্ছেন তারা। এদিকে সড়ক অবরোধের কারণে রাজধানীর ব্যস্ততম বিভিন্ন সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৭ কলেজের চলমান পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর প্রতিবাদে তাৎক্ষণিকভাবে নীলক্ষেত মোড়ে অবস্থান নেন সাত কলেজের শিক্ষার্থীরা। একই দাবিতে বুধবার সকালেও সেখানে অবস্থান নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচির কারণে নীলক্ষেতে মোড়ে যান চলাচল বন্ধ থাকায় রাজধানীর ব্যস্ততম বেশ কয়েকটি সড়কে দেখা দেয় তীব্র যানজট। চরম ভোগান্তিতে পড়েন শাহবাগ, কাঁটাবন, সায়েন্স ল্যাব, ধানমন্ডি, আজিমপুরসহ বিভিন্ন রুট ব্যবহারকারী যাত্রী ও পথচারীরা। দীর্ঘ যানজটের কারণে অতিষ্ঠ হয়ে অনেকেই হেঁটে গন্তব্যে রওনা দেন।

পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন সরে না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা সাত কলেজের শিক্ষার্থীদের।



মন্তব্য চালু নেই