শিরোনাম:

শিক্ষিত বেকারদের জন্য ভাতার ব্যবস্থা করবেন খালেদা

শিক্ষিত বেকারদের জন্য ‘বেকার ভাতা’র ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বুধবার বিকেলে গুলশানের হোটেল ওয়েস্টিনের বলরুমে আয়োজিত সংবাদ সম্মেলন একথা বলেন তিনি।

ক্ষমতায় যাওয়ার পর বিএনপি কীভাবে দেশ পরিচালনা করবে তার রূপকল্প ‘ভিশন-২০৩০’ দেশবাসীর সামনে তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

খালেদা বলেন, দেশের উজ্জ্বল ভবিষ্যতের জন্য বিএনপি সব কর্মকাণ্ডে নারী সমাজকে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত করবে। এ প্রক্রিয়া বাস্তবায়নে সব বাধা অপসারণ করা হবে।

শিশু শ্রম রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে জানিয়ে তিনি বলেন, নারী নির্যাতন, যৌতুক প্রথা, এসিড নিক্ষেপ, যৌন হয়রানি, ধর্ষণ, নারী ও শিশু পাচার রোধে কঠোর আইন গ্রহণ করা হবে।

শিশুসন্তান রেখে নারীরা যাতে নিশ্চিন্তে কাজে মনোনিবেশ করতে পারে সেই লক্ষ্যে অধিকসংখ্যক ডে কেয়ার সেন্টার গড়ে তোলার জন্য সরকারি ও বেসরকারি উদ্যোগ গ্রহণ করা হবে।

বিএনপি বেকার যুবশক্তিকে উৎপাদনশীল কর্মকাণ্ডে নিয়োগের জন্য দেশে নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি এবং বিদেশে কর্মসংস্থানের চাহিদার নিরিখে যুবসমাজকে যথাযথভাবে দক্ষ ও সক্ষম করে তুলবে।

যুব উদ্যোক্তাদের বেশি বেশি করে বিনিয়োগে উৎসাহী করার লক্ষ্যে প্রকল্প প্রস্তাব প্রণয়নে প্রয়োজনীয় সমর্থন, স্বল্প সুদে ব্যাংকঋণ এবং কর ছাড় দেয়া হবে।