শিপ্রার ছবি দেয়া দুই এসপির বিরুদ্ধে রিট খারিজ

কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহার সহকর্মী শিপ্রা ও সিফাতের ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ায় দুই এসপির বিরুদ্ধে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকালে রিটটি খারিজ করে দেয়া হয়। গতকাল বুধবার হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ বিষয়ে শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করেছিলেন।

পুলিশের যে দুই কর্মকর্তার কথা রিটে উল্লেখ করা হয় তারা হলেন- সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এবং ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ সুপার মিজানুর রহমান শেলি।

শুনানিতে আদালত প্রশ্ন তুলে আইনজীবীকে বলেন, শিপ্রা কেনো নিজে রিট করে প্রতীকার চাইল না। জবাবে আইনজীবী বলেন, হাইকোর্টে এসে রিট করার মত মানসিক অবস্থায় নেই শিপ্রার।

গত রবিবার জনস্বার্থে তথ্য প্রযুক্তি আইনে দুই এসপির বিরুদ্ধে উচ্চ আদালতের রিট করেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী মনোজ কুমার ভৌমিক। রিটে শিপ্রা দেবনাথের ব্যক্তিগত মুহূর্তের ছবি ফেসবুকে পোস্ট করায় দুই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা চাওয়া হয়।

রিটে মন্ত্রিপরিষদের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ও আইন বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের প্রধান পরিচালক, খুলনা রেঞ্জের ডিআইজিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

গত ১৪ অগাস্ট সাতক্ষীরার পুলিশ সুপার (এসপি) মোস্তাফিজুর রহমান শিপ্রার ব্যক্তিগত কিছু ছবি ফেসবুকে পোস্ট করেন। একই রকম পোস্ট করেন ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের পুলিশ সুপার মিজানুর রহমান শেলিও।



মন্তব্য চালু নেই