মেইন ম্যেনু

শিল্পী সমিতির নির্বাচনের মনোনয়নপত্র গ্রহণ করলেন মৌসুমী

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের মনোনয়নপত্র গ্রহণ করেছেন চিত্রনায়িকা মৌসুমী।

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০ মেয়াদের নির্বাচন আগামী ২৫ অক্টোবর এফডিসিতে অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে লড়ছেন মৌসুমী-ডি এ তায়েব এবং মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেল। মঙ্গলবার দুপুর ৩টার দিকে মনোনয়নপত্র গ্রহণ করতে সমিতির কার্যালয়ে আসেন মৌসুমী ও ডি এ তায়েব। শিল্পী সমিতির কার্যালয়ে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের হাত থেকে তারা মনোনয়নপত্র গ্রহণ করেন।

এর আগে দুপুর ২টার দিকে মিশা-জায়েদ খান প্যানেলের এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির কার্যালয় থেকে মনোনয়নপত্র গ্রহণ করেন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সমিতির কার্যালয়ে মনোনয়ন গ্রহণ করার সুযোগ পান প্রার্থীরা।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, দুই প্যানেলের পক্ষ থেকে ২১ জন করে প্রার্থীর জন্য মোট ৬০টি মনোনয়ন পত্র গ্রহণ করেছে। তবে স্বতন্ত্রভাবে কেউ মনোনয়নপত্র ক্রয় করেনি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০ মেয়াদের নির্বাচন প্রক্রিয়া শুরু হয়েছে ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণার মধ্য দিয়ে। এরপর ২৭ সেপ্টেম্বর খসড়া ভোটার তালিকায় মোট ৪৪৯ সদস্যের নাম প্রকাশ করা হয়েছে।

এদিকে ৩ অক্টোবর বিকেল ৫টায় প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ করা হবে। এর আগে ৩ অক্টোবর দুপুর ১২টা থেকে বিকেল ৫টার মধ্যে নির্বাচন কমিশনারের কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। আর ৫ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। ওই দিনই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশিত হবে বলে জানা গেছে।



মন্তব্য চালু নেই