প্রধান ম্যেনু

শুভ জন্মদিন তাহসান

তিনি সঙ্গীত শিল্পী। এই অঙ্গনে তার বিচরণ গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী হিসেবে। শুধু তাই নয়, তিনি একজন জনপ্রিয় অভিনেতাও। সেই সঙ্গে দারুণ উপস্থাপক। বলছি শোবিজ অঙ্গনের অন্যতম তারকা তাহসান রহমান খানের কথা। একাধারে তিনি নায়ক, গায়ক, গীতিকার, সুরকার ও উপস্থাপক। সব ক্ষেত্রেই তার ব্যাপক জনপ্রিয়তা। আজ ১৮ অক্টোবর তাহসানের জন্মদিন।

১৯৭৯ সালের ১৮ অক্টোবর তাহসান মুন্সিগঞ্জ জেলার বিক্রমপুরে জন্মগ্রহণ করেন। সেখানেই তার পৈতৃক নিবাস। ২০০৬ সালের ৩ আগস্ট তিনি বিয়ে করেন মডেল, অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলাকে। ২০১৩ সালের ৩০ এপ্রিল তিনি কন্যাসন্তানের বাবা হন। তার মেয়ের নাম আইরা তাহরিম খান। ২০১৭ সালে তাদের বিচ্ছেদ হয়।

তাহসান ইউনিলিভারে ২০০৩ সালের জানুয়ারি থেকে ২০০৪ সালের জানুয়ারি পর্যন্ত কর্মরত ছিলেন। ২০০৬ সালের এপ্রিল থেকে ২০০৮ সালের জুন পর্যন্ত ইস্টার্ন ইউনিভার্সিটিতে প্রভাষক পদে কর্মরত ছিলেন। ২০১০ এর জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট ফর রিসার্চ ইন মার্কেটিং এ গবেষণা সহকারী হিসেবে কাজ করেছেন। ২০১০ সালের মে থেকে ২০১৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত তিনি ইউনির্ভাসিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ বা ইউল্যাব-এ শিক্ষকতা করছেন। ২০১৩ সালের সেপ্টেম্বরে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন তাহসান।

তিনি ছায়ানট থেকে ছয় বছর রবীন্দ্রসংগীত শিখেছেন। ১৯৯৮ সালে তিনি ও আরো কয়েকজন যুবক মিলে গঠন করেন ব্যান্ডদল ব্ল্যাক, পরবর্তিতে তিনি ব্যন্ড দল থেকে আলাদা হয়ে নিজস্ব ধারার গানে সম্পৃক্ত হন। বিয়ের পর তাহসান, স্ত্রী মিথিলাকে নিয়ে বের করেন নিজস্ব এ্যালবাম। ২০১২ সালে তাহসান গঠন করেন তাহসান অ্যান্ড দ্য সুফিজ নামে নতুন একটি ব্যান্ড।

উল্লেখ্য, বর্তমানে তাহসান অভিনয় ও গান নিয়ে ব্যস্ত রয়েছেন।



মন্তব্য চালু নেই