মেইন ম্যেনু

শেখ হাসিনার লড়াইয়ের শক্তি আমার বিশাল প্রেরণা : প্রিয়াঙ্কা

ভারতের প্রধান বিরোধী দল প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘বহুল প্রতীক্ষিত’ আলিঙ্গন পেয়েছেন। রোববার রাজধানী নয়াদিল্লিতে ভারত সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলিঙ্গন নিয়ে এমন মন্তব্য করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

প্রিয়াঙ্কা গান্ধী এক টুইট বার্তায় শেখ হাসিনার সঙ্গে আলিঙ্গনরত একটি ছবি প্রকাশ করে লিখেছেন, ‘আমি শেখ হাসিনা জির কাছ থেকে বহুল প্রতীক্ষিত আলিঙ্গন পেয়েছি, যার জন্য আমি অনেক দিন ধরে অপেক্ষা করছিলাম।‘

তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে আরও লিখেছেন, ‘গভীর ব্যক্তিগত ক্ষতি আর কষ্ট কাটিয়ে উঠতে এবং সাহস ও অধ্যবসায়ের সঙ্গে তিনি যা বিশ্বাস করেন তার পক্ষে লড়াই করার ক্ষেত্রে তার যে শক্তিমত্তা আমার জন্য তা সর্বদা এক মহান অনুপ্রেরণা হয়ে থাকবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রিয়াঙ্কা গান্ধীর আলিঙ্গনের সময় সেখানে উপস্থিত ছিলেন কংগ্রেস দলীয় ভারতের দুইবারের প্রধানমন্ত্রী মনমোহন সিং। শেখ হাসিনা তার চারদিনের ভারত সফরের শেষ দিনে বিরোধী দল কংগ্রেসের নেত্রী সোনিয়া গান্ধীসহ অন্যান্য কংগ্রেস নেতার সঙ্গে বৈঠক করেন।

ভারতীয় বার্তা সংস্থা এএনআইয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ৩০ মিনিটের ওই বৈঠকে কংগ্রেস নেতাদের সঙ্গে ভারত বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এর আগে গতকাল শনিবার ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন।

এনডিটিভির প্রতিবেদনে বলা হচ্ছে, ২০০৯ সালে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসার পর শেখ হাসিনা বাংলাদেশে সবচেয়ে বেশি সময় ধরে প্রধানমন্ত্রিত্ব করছেন। তিনি ক্ষমতায় আসার দুই বছর পর ২০১১ সালে কংগ্রেসদলীয় তৎকালীন ইউপিএ সরকারের প্রধানমন্ত্রী মনমোহন সিং বাংলাদেশ সফর করেন।



মন্তব্য চালু নেই