শিরোনাম:

শ্রদ্ধা, ভালোবাসায় চিরনিদ্রায় বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমাম

চিরনিদ্রায় শায়িত হলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম (হোসেন তৌফিক ইমাম)। বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেল দ্বিতীয় দফা জানাজা শেষে তাকে রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হয়। দাফনের আগে এইচ টি ইমামকে গার্ড অব অনার দেওয়া হয়।

মরহুমের দ্বিতীয় জানাজায় ছেলে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সংসদ সদস্য তানভীর ইমাম, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটির করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা, সাবেক মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, আইনমন্ত্রী আনিসুল হকসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া নামাজে জানাজায় বিপুলসংখ্যক মুসল্লি অংশ নেন।

জানাজা শেষে মরহুমের ছেলে তানভীর ইমাম বলেন, মঙ্গলবার (২ মার্চ) রাতে বাবা শেষ কয়েকটি কথা বলেছেন। তিনি মহান আল্লাহর দরবারে ফরিয়াদ করেছেন ‘হে আল্লাহ আমাকে মাফ করে দিও। আমার সন্তান ও পরিবারের সব সদস্যসহ দেশবাসীকে মাফ করে দিও।’

আমার বাবা শেষ নিঃশ্বাস ত্যাগ করা পর্যন্ত রাষ্ট্রের ভালোর জন্য কাজ করে গেছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর সন্তুষ্টি সব সময় তালাশ করেছেন।

তিনি আরও বলেন, আগামী ৮ মার্চ গুলশান সেন্ট্রাল মসজিদে বাদ আসর বাবার আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতের আয়োজন করা হবে। দেশবাসীকে দোয়া ও মোনাজাতে অংশ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

এর আগে বৃহস্পতিবার (৪ মার্চ) বেলা ১১টায় সিরাজগঞ্জের উল্লাপাড়া আকবর আলী সরকারি কলেজ মাঠে এইচ টি ইমামের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। দুপুর সাড়ে ১২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সবার শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। এরপর বিকেল ৫ টায় গুলশান কেন্দ্রীয় জামে মসজিদে (আজাদ মসজিদ) তার দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়।

বুধবার (৩ মার্চ) দিনগত রাত সোয়া ১টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চি‌কিৎসাধীন অবস্থায় ইন্তেকাল ক‌রে‌ন তিনি। ১৯৩৯ সালে জন্মগ্রহণকারী এইচ টি ইমামের বয়স হয়েছিল ৮২ বছর।



মন্তব্য চালু নেই