শ্রীমঙ্গলে ৪দিন থেকে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদ নগর বরুনা টাইটেল মাদ্রাসার ছাত্র নাঈম আহমদ চৌধুরী রিয়াদ নিখোঁজের ৪ দিন পেরিয়ে গেলেও সন্ধান পাওয়া যাযনি। তাঁর বয়স ১৬ বছর।

নিখোঁজ নাঈম আহমদ চৌধুরী রিয়াদ জেলার কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের রুপষপুর গ্রামের প্রবাসী মাও. আব্দুস সোবহান চৌধুরীর ছেলে।

জানা যায়, গত ২৭ সেপ্টেম্বর (শুত্রবার) বিকাল ৫টায় খাতা কলম কেনার জন্য মাদ্রাসা থেকে বাইরে যায় কিন্তু পরে আর মাদ্রাসায় ফিরে আসেনি। রিয়াদ বরুনা মাদ্রাসার বোর্ডিংগে থাকতো। গত ২৮ সেপ্টেম্বর নিখোঁজ ছাত্র নাঈম আহমদ চৌধুরী রিয়াদের চাচা আব্দুস সামাদ আল আযাদ শ্রীমঙ্গল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

নিখোঁজ ছাত্রের পিতা মাও. আব্দুস সোবহান চৌধুরী বলেন, ‘আমি ছেলের জন্য মাদ্রাসার এক শিক্ষকের কাছে টাকা পাঠাতাম। গত শুক্রবারে সে ঐ শিক্ষকের কাছ থেকে কিছু টাকা নিয়ে খাতা কলম কিনতে বাইরে গিয়ে আর ফিরে আসেনি। ছেলের নিখোঁজের সংবাদ পেয়ে আমি জরুরী ভাবে দেশে এসেছি। আমার পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়েছে। ৪দিন হয়ে গেছে এখনো আমার ছেলের কোন সন্ধান না পেয়ে খুব হতাশার মধ্যে আছি। আমার ছেলেকে ফিরে পাবার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।”

বরুনা মাদ্রাসার শিক্ষা সচিব মাও. হাফেজ ফখরুজ্জামান বলেন, “নিখোঁজ ছাত্র নাঈম আহমদ চৌধুরী রিয়াদ মাদ্রাসার বোর্ডিংগে থাকতো। তার মাইগ্রেন জনিত শারিরীক সমস্যা ছিলো। সামনে পরিক্ষা থাকায় সে কিছু দিন থেকে পরীক্ষা দেবে না বলে বলে আসছিলো। গত শুক্রবার বিকেলে খাতা কলম কেনার কথা বলে বাইরে গিয়ে আর ফিরে আসেনি। তার সাথে থাকা মাদ্রাসার একটি ছাত্র বলেছে সে রিয়াদকে একটি সিএনজিতে উঠতে দেখেছে।”

এব্যাপরে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম ৩০ সেপ্টেম্বর (সোমবার) বিকেলে জানান, “নিখোঁজ ছাত্রের পরিবারে পক্ষ থেকে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। আমরা সন্ধান করছি। এখনো তাঁর কোন খোঁজ পাওয়া যায়নি।