সংসদের বিশেষ অধিবেশনে প্রবেশাধিকার পাচ্ছেন সংবাদকর্মীরা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে জাতীয় সংসদের ‘বিশেষ অধিবেশনের’ খবর সংগ্রহ করতে সাংবাদিকদের সংসদ ভবনে প্রবেশের সুযোগ দিচ্ছে সংসদ সচিবালয়।

তবে সেক্ষেত্রে সাংবাদিকদের করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে। ফলাফল নেগেটিভ এলে তবেই মিলবে সংসদ অধিবেশনে ঢোকার পাস।

সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক তারেক মাহমুদ বলেন, আগামী ৬ নভেম্বর সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা সংগ্রহ করা হবে।
“যাদের ফলাফল নেগেটিভ আসবে তারা বিশেষ অধিবেশনের খবর সংগ্রহ করতে সংসদ ভবনে প্রবেশ করতে পারবেন। সংসদ সচিবালয় এই টেস্ট করাবে।”

তিনি জানান, প্রতিটি সংবাদমাধ্যম থেকে একজন করে সাংবা‌দিক‌ কে কোভিড-১৯ পরীক্ষা করার জন্য ৬ নভেম্বর সকাল ১০টায় সংস‌দের মি‌ডিয়া সেন্টা‌রে উপ‌স্থিত থাক‌তে হ‌বে।

৮ ন‌ভেম্বর তাদের কো‌ভিড-১৯ পরীক্ষার রি‌পোর্ট দেওয়া হ‌বে। নে‌গে‌টিভ রি‌পোর্ট পাওয়া সাংবা‌দিক‌দের সেদিনই সংসদ পাস দেওয়া হ‌বে, যাতে তারা ৯ ন‌ভেম্বর সংসদে গিয়ে অধিবেশনের খবর সংগ্রহ করতে পারেন।

করোনাভাইরাস মহামারীর মধ্যে সংক্রমণ ঠেকাতে এর আগে তিনটি অধিবেশনে সাংবাদিকদের প্রবেশাধিকার ছিল না।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে এর আগে গত ২২-২৩ মার্চ বিশেষ অধিবেশন আহ্বান করেছিলেন রাষ্ট্রপতি। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে পরে তা স্থগিত করা হয়। দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা কিছুটা কমে আসায় গত ২১ অক্টোবর রাষ্ট্রপতি আবদুল হামিদ আবার বিশেষ অধিবেশন আহ্বান করেন।

এই অধিবেশনই হবে বাংলাদেশের ইতিহাসে সংসদের প্রথম বিশেষ অধিবেশন। ৯ নভেম্বর বিশেষ অধিবেশনে স্মারক বক্তৃতা দেবেন রাষ্ট্রপতি।



মন্তব্য চালু নেই