মেইন ম্যেনু

সন্তানের বাবা ভিপি নুর!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচিত ভিপি ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক নুরুল হক নুরের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা যায়, ভিপি নুরের পাশে একটি শিশু কোলে নিয়ে এক নারী দাঁড়িয়ে আছেন। সেই নারী এবং শিশুর সঙ্গে ভিপি নূরের সম্পর্ক কি তা জানতে খোঁজ করতে গেলে বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য।

অনুসন্ধানে জানা যায়, ওই নারী ভিপি নূরের স্ত্রী মারিয়া আক্তার লুনা। তিনি পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার মধ্য চর বিশ্বাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

পটুয়াখালীর চর বিশ্বাসে গিয়ে জানা যায়, ২০১৬ সালে চর বিশ্বাস ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাতেম আলীর মেয়ে মারিয়াকে পারিবারিকভাবে বিয়ে করেন নুর। নুরের স্ত্রী লুনা বিয়ের পূর্বে গার্হস্থ অর্থনীতি কলেজের শিক্ষার্থী ছিলেন। পরে স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ে তার চাকুরী হলে তিনি পটুয়াখালীতে চলে যান। জানা যায়, চলতি বছরের ২১ মার্চ লুনা রাজধানীর ধানমন্ডির গ্রীন লাইফ হাসপাতালে একটি কন্যা সন্তান জন্ম দেন।

বাংলাদেশের ছাত্র সংগঠনগুলোর বেশিরভাগেই বিবাহিতদের সংগঠনের দায়িত্বশীল পদে না রাখার নিয়ম রয়েছে। তবে নুরের সংগঠন- সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে এমন কোনো নিতিমালা নেই বলে জানা গেছে। ডাকসুর গঠনতন্ত্রে নেতাদের বিয়ে নিয়ে তেমন কিছু বলা নেই। তবে বিবাহিত কারো ডাকসুর মতো জায়গার নেতৃত্বে থাকা নৈতিকভাবে কতটা সঠিক তা নিয়ে প্রশ্ন তুলেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এদিকে এ বিষয়ে জানার জন্য ভিপি নুরকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।



মন্তব্য চালু নেই