প্রধান ম্যেনু

সব আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করল সৌদি আরব

করোনা ভাইরাসের কারনে আগামীকাল রোববার থেকে সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করেছে সৌদি আরব। শনিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এ ঘোষণা দিয়েছে। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এ বাতিল আদেশ কার্যকর থাকবে। খবর আরব নিউজ’র।

জানা যায়, দেশটিতে গতকাল শুক্রবার নতুন ২৪ জনসহ এ পর্যন্ত ৮৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির সংবাদ সংস্থার বরাত দিয়ে আরব নিউজ বলছে, আগামীকাল রোববার সকাল ১১টা থেকে আগামী দুই সপ্তাহের সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করা হয়েছে। তবে জরুরী অবস্থা বিবেচনায় ‘বিশেষ কারনে’ কিছু কিছু ফ্লাইটের বিষয়ে ছাড় দেওয়া হতে পারে।

এ সময়ের মধ্যে যেসব নাগরিকরা দেশটিতে ফিরতে পারবেন না, তাদের জন্য তা সরকারি ছুটি হিসেবে গণ্য করা হবে। সব আগমনকারীদের ক্ষেত্রে পরীক্ষা ও আইসোলেশনসহ সব ধরনের স্বাস্থ্য প্রক্রিয়ার আয়োজন করা হয়েছে।

এদিকে ইউরোপ ও আমেরিকায় নভেল করোনা ভাইরাসের প্রকোপ দ্রুত বাড়তে থাকায় মাত্র চার দিনে আরও এক হাজার মানুষের মৃত্যু হয়েছে। বিশ্বে মৃতের সংখ্যা পৌঁছে গেছে প্রায় পাঁচ হাজারে। আড়াই মাসে মহামারীর আকার পাওয়া করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বিশ্বের ১২৩টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা এক লাখ ৩২ হাজার ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।



মন্তব্য চালু নেই