মেইন ম্যেনু

রাণীনগরে ৪ জনকে “গুণীজন” সংবর্ধনা

‘সম্মান ধরে রাখতে দেশ উন্নয়নে সততা ও দক্ষতার সাথে দ্বায়িত্ব পালন করতে হবে’

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁ- ৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম বলেছেন,সন্তানদের লালন-পালনে সব চাইতে বড় অবদান পিতা-মাতার। সন্তান যখন গুনগত মানের শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে বড় কোন পদে দ্বায়িত্ব পালন করে তখন অবশ্যই পিতা-মাতা সহ প্রতিবেশিরা গর্ভবোধ করে। তাদের উদ্দেশ্যে এমপি বলেন,এই সম্মান ধরে রাখতে হলে দেশের উন্নয়নের জন্য সততা ও দক্ষতার সাথে দ্বায়িত্ব পালন করতে হবে। তাহলেই এই সম্মান দিনদিন আরো বৃদ্ধি পাবে। তোমাদের অনুসরণ করে নতুনরাও অনুপ্রাণিত হবে।

তিনি বলেন,এক সময় রাণীনগর জনপদ সর্বহারা-জেএমবি’রা শান্তিপ্রিয় জনসাধারণ কে নানান কায়দায় নির্যাতনের কারণে এখানকার বসবাসরত মানুষ গুলো জিম্মি দশায় ছিল। মানুষ তার সঠিক পরিচয় দিতে লজ্জাবোধ করতো। এমনকি নিজস্ব বসত ভিটা ছেড়ে নিজের জান-মাল রক্ষা ও ছেলে-মেয়েদের লেখা পড়ার জন্য গোপনে অন্য জায়গায় বাসা-বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতে হতো। কিন্ত ২০০৮ সালে জাতীয় সংসদ নির্বাচন বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় এসে এই জনপদ থেকে বিশেষ সংগঠনের সদস্যদেরকে আইন-শৃংখলা বাহিনীর শক্ত তৎপরতার মাধ্যমে বিতারিত করা হয়। রাজনৈতিক দৃষ্টিভঙ্গির কারণেই এটা সম্ভব হয়েছে। বর্তমানে রাণীনগর-আত্রাই উপজেলা শান্তি, নিরাপত্তা আর উন্নয়নের জনপদ হওয়ার কারণে এখানকার ছেলে-মেয়েরা গুনগত শিক্ষায় শিক্ষিত হয়ে জাতীয় উন্নয়নে তারা ভুমিকা রাখছেন।

শুক্রবার নওগাঁর রাণীনগর প্রেস ক্লাবের আয়োজনে প্রেস ক্লাব ভবনে ৩৬ তম বি সিএস পরীক্ষায় উত্তীর্ণ ও বিভিন্ন দপ্তরে সদ্য নিয়োগপ্রাপ্ত ৪ জন কে “গুণীজন” সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। রাণীনগর উপজেলার খাগড়া গ্রামের মো: আল-এমরান (সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট), বলিদাগাছী-মালশন গ্রামের আবু রায়হান (সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট) ,সরকাটিয়া গ্রামের শামস-ই তাবরীজ (সহকারি পুলিশ সুপার) ও সরিয়া গ্রামের মো: ইউনুস আলী (সড়ক ও জনপদ বিভাগের সহকারী প্রকৌশলী) কে এই সংর্বোধনা দেয়া হয় ।

রাণীনগর প্রেস ক্লাবের সভাপতি এসএম সাইফুল ইসলাম’র সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস, ভাইস চেয়ারম্যান হারুনুর রশিদ, রাণীনগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান সাগর প্রমুখ।



মন্তব্য চালু নেই