সরকারের অপরিণামদর্শীতায় করোনা ভয়ঙ্কর রূপ নিয়েছে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের চিকিৎসা ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। পূর্ব প্রস্তুতির অভাবে চিকিৎসা উপকরণ, রোগ-নির্ণয়, চিকিৎসা ব্যবস্থা কিছুই নেই আমাদের। দীর্ঘ সময় পেলেও অপরিণামদর্শী আহাম্মকির কারণে বাংলাদেশে করোনার আঘাত এখন ভয়ঙ্কর রূপ নিয়েছে।

রবিবার (৩ মে) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব অভিযোগ করেন।

রিজভী বলেন, ত্রাণ বা খাদ্য সহায়তার জন্য অনেকে ছুটে বেড়ালেও পাচ্ছেন না। ফলে অসংখ্য কর্মহীন দরিদ্র মানুষ নিত্যদিন উপোস থাকছেন। বিদ্যমান মানবিক বিপর্যয়েও ত্রাণ চুরি, আত্মসাৎ এবং লুণ্ঠন যেন নিরেটভাবে গাঁথা। এসব অপকর্ম নিয়ে তথ্যবহুল রিপোর্ট করার কারণে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করছেন ক্ষমতাসীন দলের নেতারা।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এক বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তিনি কথাগুলো সজ্ঞানে না অজ্ঞানে বলেছেন তা ষ্পষ্ট নয়। তার নিশ্চয়ই জানার কথা, সরকারি দলের বাধা, প্রশাসনের বাধা ও মামলা-গ্রেপ্তারের মধ্যেও দুস্থ, অসহায় ও কর্মহীন মানুষকে সাহায্য সহায়তা করছেন বিএনপি নেতাকর্মীরা। কিন্তু বিএনপি কৃষকের ধানক্ষেতকে বিনোদনের জায়গা বানায়নি।

তিনি আরো বলেন, কয়েক কোটি মানুষ কর্মহীন হয়ে দারিদ্র্যসীমার নিচে অবস্থান করছেন। ভয়াবহ মহামারি করোনাভাইরাসের নগ্ন থাবার দমবন্ধ পরিস্থিতির মধ্যেও মুখ চিনে চিনে সরকারি দলের লোকজনদের ত্রাণ সাহায্য দেওয়া হচ্ছে। অধিকাংশ জায়গায় প্রকৃত অসহায় দুস্থরা বঞ্চিত হচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি।



মন্তব্য চালু নেই