মেইন ম্যেনু

সাংবাদিক মাহদীর মায়ের আরোগ্য কামনা করে দোয়া

সাপ্তাহিক দেশগ্রামের সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ সাংস্কৃতিক সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোস্তফা কামাল মাহদীর মাতা শাহীনা বেগম টিউমারজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার বুখইতলা হাতেমিয়া প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবদুর রব আকনের সহধর্মিণী এবং চার পূত্র সন্তানের জননী শাহীনা বেগমের ডানগালের ভিতরে ১৯৮২ সালে একটা টিউমার হয়, যা অপারেশনের ঝুঁকি মনে করে মাঝে মাঝে ওষুধ সেবন করতেন। গত কয়েক মাস ধরে তার পায়ে এবং ঘাঁড়ে ছোট ছোট কিছু টিউমার হলে এতে অনেকটা অসুস্থ হয়ে পড়েন শাহীনা বেগম। এরপর ডাক্তারী পরীক্ষা নিরীক্ষা করে বর্তমানে ওষুধ সেবন করে যাচ্ছেন।

জানা গেছে অসুস্থতা অনেকটা প্রকট আকার ধারণ করছে। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে সুস্থতার জন্য দোয়া কামনা করেছেন।

অসুস্থ ব্যক্তির জন্য দোয়া

 

لَا بَأْسَ طُهُوْرٌ اِنْشَاءَ اللهُ

উচ্চারণ : লা- বা’সা তুহু-রুন ইনশাআল্লাহ।
অর্থ : ‘ভয় নেই, আল্লাহর মেহেরবানীতে আরোগ্য লাভ করবে ইনশাআল্লাহ (বুখারি, মুসলিম, মিশকাত)

হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা বলেন, আমাদের মধ্যে কেউ যখন অসুস্থ হতো তখন রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাঁর ডান হাত রোগীর শরীরে বুলাতেন এবং বলতেন-

اَذْهَبِ الْبَأْسَ رَبَّ النَّاسِ – وَاشْفِ اَنْتَ الشَّافِي – لَا شِفَاءَ اِلَّا شِفَائُكَ شِفَاءً لَا يُغَادِرُ سَقْمًا

উচ্চারণ : আজহাবিল বা’সা রব্বান না-সি, ওয়াশফি আনতাশ শা-ফি-, লা শিফাআ’ ইল্লা- শিফা-উকা শিফা-আ’ লা ইউগাদিরু সুক্বমা।
অর্থ : ‘হে মানুষের প্রতিপালক! এ রোগ দূর কর এবং আরোগ্য দান কর, তুমিই আরোগ্য দানকারী। তোমার আরোগ্য ব্যতিত কোনো আরোগ্য নেই। এমন আরোগ্য, যা বাকী রাখে না কোনো রোগ।’ (বুখারি, মিশকাত)



মন্তব্য চালু নেই