সাঈদীর মৃত্যুতে শোক: পীরগঞ্জে ৩ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় ছাত্রলীগের ৩ নেতাকর্মীকে সংগঠনের সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে তাদের স্থায়ী বহিষ্কারে সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছে। মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডিত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করে পোস্ট দেওয়ায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়। ২৩ আগস্ট সন্ধ্যায় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অব্যাহতিপ্রাপ্তরা হলেন- উপজেলা ৯ নং সেনগাঁও ইউনিয়নের ছাত্রলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক ইউসুফ ইসলাম ও ৫ নং সৈয়দপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, পীরগঞ্জ পৌর ১ নং ওয়ার্ড ছাত্রলীগের আহব্বায়ক জসিম উদ্দীন।

পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক নবাব হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
পীরগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি নেওয়াজ, সাধারণ সম্পাদক নাদিম শেখ লিয়ন মুঠোফোনে জানান, পৌর ছাত্রলীগের ১ নং ওয়ার্ড এর আহব্বায়ক জসিম উদ্দীন কে সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী ও ‘সরকার বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে অব্যাহতি দেওয়া হয়েছে।

সেই সাথে কেন্দ্রীয় ছাত্রলীগের নিদের্শনায় স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করা হয়েছে।
এই বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নবাব হোসেন বলেন, ইউসুব ,মেহেদী ও জসিম তারা তাদের ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতাকে নিয়ে ফেসবুকে পোস্ট দেয়। যা ছাত্রলীগের দলীয় শৃঙ্খলা পরিপন্থী।

প্রাথমিকভাবে তাঁদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। কিন্তু সঠিক সময়ে জবাব না পাওয়ায় তাঁদের স্ব-স্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।