সাতক্ষীরার কালিগঞ্জে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালিত

কালিগঞ্জে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে সামাজিক দুরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে কালিগঞ্জ প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ মে) বেলা সাড়ে ১২ টায় প্রেসক্লাবে মিলনায়তনে সভাপতি শেখ সাইফুল বারী সফু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় বক্তব্য রাখেন কালিগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাবেক সভাপতি মাহবুবর রহমান, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, নির্বাহী সদস্য এস এম গোলাম ফারুক প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের তথ্য বিষয়ক সম্পাদক এস এম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ আব্দুল হামিদ, নির্বাহী সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু,মাসুদ পারভেজ ক্যাপ্টেন, শেখ আতিকুর রহমান, মহিবুল্লাহ, জাহাঙ্গীর হোসেন, নয়ন দাশ, শেখ সোয়েবুর রহমান ও কবি চারুচন্দ্র মন্ডল প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, স্বাধীন সাংবাদিকতার জন্য প্রয়োজন আইনগত সুরক্ষা এবং অর্থনৈতিক নিরাপত্তা। দেশে এখন বহু সংখ্যক সংবাদপত্র এবং টেলিভিশন তাদের মত প্রকাশ করতে পারলেও বাঁধা হয়ে দাঁড়িয়েছে ডিজিটাল নিরাপত্তা আইন। সংবাদপত্র ও সাংবাদিকতায় নিবেদিতগন আজ অনেকটা পরাধীন। সরকারকে সাংবাদিক বন্ধব হতে হবে। আইনের বেড়াজালে আবদ্ধ নয়, অবাধ তথ্য সরবারহে স্বাধীনতা দিতে হবে।



মন্তব্য চালু নেই