শিরোনাম:

আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষ্যে

সাতক্ষীরার কালিগঞ্জে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

”দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাতক্ষীরার কালিগঞ্জে মানববন্ধন র‍্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে পালন করা হলো আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস।

শুক্রবার (৯ ডিসেম্বর) বেলা ১২ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় খুলনা এর সহযোগিতায় উপজেলা পরিষদের সামনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন উপলক্ষে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

পরে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‍্যালি পরবর্তী আলোচনা সভা উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোস্তফা আখতারুজ্জামান পল্টুর সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ মহাবিদ্যালয় এর অবসত্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক ও প্রাবান্ধিক গাজী আজিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, কালিগঞ্জ মুক্তিযুদ্ধা সংসদের সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ অজিহার রহমান, অধ্যাপক শ্যামাপদ দাস, উপজেলা ধলবাড়িয়া ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি গাজী মিজানুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট জাফরউল্লাহ ইব্রাহিম প্রমুখ।

বক্তারা বলেন, দুর্নীতিবাজ ও অন্যায়কারী সমাজের ঘৃণিত ব্যক্তি। দুর্নীতির কারণে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হয় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসে দুর্নীতির বিরুদ্ধে সকলকে সচেতন করতে হবে, ঐক্যবদ্ধ হতে হবে।

অর্থ আত্মসাৎ, দুর্নীতি, জালিয়াতি, ঘুষ, অবৈধ সম্পদ, ক্ষমতার অপব্যবহার বন্ধ করতে সকলকে স্ব-স্ব কর্ম ক্ষেত্রে ভূমিকা রাখতে হবে , সকলকে নিয়ে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধ, শিক্ষক, সাংবাদিক ,মানবাধিকার কর্মী, নারী নেত্রী, উপজেলা ও ইউনিয়ন দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাধারণ সম্পাদক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।