সাতক্ষীরায় কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন

সাতক্ষীরায় কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক ও সাতক্ষীরা সিভিল সার্জনকে করোনার টিকা এই ভ্যাকসিন দেওয়ার মধ্য দিয়ে সাতক্ষীরায় কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

রবিবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সাতক্ষীরা সদর হাসপাতালে জেলা প্রশাসক ও করোনা ভাইরাস’র ভ্যাকসিন সুষ্ঠভাবে সম্পাদনের লক্ষ্যে গঠিত ম্যানেজমেন্ট কমিটির সভাপতি এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সাতক্ষীরা জেলায় অনলাইনে ৩ হাজার ২শ’১ জন টিকার জন্য আবেদন করেছে।

উদ্বোধনী দিনে জেলায় ৮৪৬ জনকে করোনার টিকা দেওয়া হচ্ছে।
প্রতিটি উপজেলায় ১টি করে কেন্দ্র করা হয়েছে টিকা দেওয়ার জন্য। জেলায় ৮টি টিম কাজ করবে। একদিনে সর্বোচ্চ ১২০০ মানুষকে টিকা দেওয়া যাবে।
প্রতিটি উপজেলায় দিনে ৪৫০জনকে এই করোনার টিকা দেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সিভিল সার্জন ও করোনা ভ্যাকসিন সুষ্ঠভাবে সম্পাদনের লক্ষ্যে গঠিত ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ডা. হুসাইন সাফায়াত, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আফজাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এম.এম মাহমুদুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ মো. আসাদুজ্জামান বাবু, বিএমএ সাতক্ষীরা জেলা সভাপতি ডা. আজিজুর রহমান, ইপিআই সুপার ডা. সৈয়দ মিজানুর রহমান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডা. আমানত উল্লাহ প্রমুখ।

এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা এবং প্রথম পর্যায়ে করোনা ভাইরাস’র ভ্যাকসিন সুষ্ঠভাবে সম্পাদনের লক্ষ্যে গঠিত ম্যানেজমেন্ট কমিটির সদস্যরাও উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই