শিরোনাম:

সাবেক সংসদ সদস্য অভিনেত্রী কবরীর মৃত্যুতে স্পিকার ও মন্ত্রীদের শোক

বরেণ্য অভিনেত্রী সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর মৃত্যুতে স্পিকার, মন্ত্রীসহ বিভিন্ন মহল শোক জানিয়েছেন।

স্পিকারের শোক

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাবেক সংসদ সদস্য অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
স্পিকার মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য, ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে ২০৭ নারায়ণগঞ্জ-৪ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন সারাহ বেগম কবরী।

ডেপুটি স্পিকারের শোক

এছাড়াও বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরীর মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর শোক

বাংলা চলচ্চিত্রের স্বনামখ্যাত অভিনেত্রী, চলচ্চিত্রের ‘মিষ্টিমেয়ে’ সারাহ বেগম কবরীর মৃত্যতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।
এক শোক বার্তায় তিনি প্রয়াতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
প্রতিমন্ত্রী বলেন, বাংলা চলচ্চিত্রকে দর্শকনন্দিত করার ক্ষেত্রে কবরীর অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষে জনমত গঠনে তাঁর ভূমিকা জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
প্রতিমন্ত্রী বলেন, চলচ্চিত্র নির্মাণ ও জনসেবায় আত্মনিবেদন; তাঁকে মানুষের মাঝে বাঁচিয়ে রাখবে চিরদিন।

সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী, নির্মাতা ও সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।
প্রতিমন্ত্রী এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের চলচ্চিত্র অঙ্গনে সারাহ বেগম কবরী ছিলেন এক উজ্জ্বল নক্ষত্র। অভিনয়ের পাশাপাশি রাজনীতি ও সংস্কৃতি অঙ্গনে তাঁর অবদান অবিস্মরণীয়। কবরীর মৃত্যু বাংলা চলচ্চিত্রের জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি তাঁর সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের মানুষের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন।

তথ্যবিবরণী- পিআইডি



মন্তব্য চালু নেই