সিঙ্গাপুরে একদিনে করোনা শনাক্ত ৩৮৬, ২০৫ জনই বাংলাদেশি!

সিঙ্গাপুরে সোমবার একদিনে সর্বাধিক ৩৮৬ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ২০৫ জনই বাংলাদেশি। এই নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ হাজার ৯১৮ জনে। আক্রান্তদের মধ্যে ৮৭৪ জন বাংলাদেশি রয়েছেন।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গতকাল একদিনে দেশটিতে মোট ৩৮৬ জন কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। এই নিয়ে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯১৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫৮৬ জন।

গতকাল করোনায় আক্রান্ত হয়ে ৬৫ বছর বয়সী একজনের মৃত্যু হয়। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে ৯ জনের মৃত্যু হয়েছে। আর একজন করোনাভাইরাস পজিটিভ ফলাফল পাওয়ার আগেই মৃত্যুবরণ করেন।

নতুন আক্রান্ত ৩৮৬ জন সবাই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন। ২৮০ জন পূর্বের ক্লাস্টারের কিংবা রোগীদের সঙ্গে যোগাযোগ রয়েছে। এর মধ্যে বেশির ভাগই অভিবাসীদের থাকার জায়গা ডরমিটরির সঙ্গে যোগাযোগ রয়েছে। তবে ৯৪ জনের তথ্য এখনো অজানা।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, ১ হাজার ১৫৮ জন এখনো হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ২৯ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ছাড়া ১ হাজার ১৬৫ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো। কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যত্নের জন্য কনকর্ড ইন্টারন্যাশনাল হাসপাতাল, মাউন্ট এলিজাবেথ হাসপাতাল, গ্লেনেগল হাসপাতাল এবং দ্য কমিউনিটি আইসোলেশন ফ্যাকাল্টি অ্যাট ডিজোর্টে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় ইতিমধ্যেই সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে দেশটির সরকার। গত সপ্তাহে ওই বিজ্ঞপ্তিতে সরকার জনগণকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন এবং অতি প্রয়োজনীয় কাজ বাদ দিয়ে বাইরে না বের হওয়ার আহ্বান জানিয়েছেন এবং প্রয়োজনীয় পরিষেবাগুলো বাদে অন্যান্য ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য আদেশ দেওয়া হয়েছিল।



মন্তব্য চালু নেই