সিনহা হত্যা মামলা : আসামিদের র‌্যাবের জিজ্ঞাসাবাদ শুরু

বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলায় অভিযুক্ত আসামিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছে র‍্যাবের তদন্ত দল। আজ শনিবার (৮ আগস্ট) দুপুর ২টার পর থেকে কক্সবাজার জেলা কারাগারের ফটকে দুই দিনের রিমান্ড মঞ্জুর হওয়ায় চারজনকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

কক্সবাজার র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান জানান, আপাতত দুদিন করে জেল গেটে রিমান্ড মঞ্জুর করা চার আসামিকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয়েছে। রবিবার থেকে টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির বরখাস্ত হওয়া ইন্সপেক্টর লিয়াকত আলী, বরখাস্ত টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে র‍্যাব-১৫ এর হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু হবে। তদন্তে প্রকৃত ঘটনা তুলে আনার চেষ্টা করা হচ্ছে।

কক্সবাজার জেলা কারাগারের জেল সুপার মোকাম্মেল হোসেন জানান, মেজর সিনহা হত্যা মামলার রিমান্ডের আদেশপ্রাপ্ত সাত আসামির ব্যাপারে প্রয়োজনীয় নথিপত্র জেলা কারাগারে পৌঁছেছে। এরপরই র‍্যাব সদস্যরা চার আসামিকে জেল গেটে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। কাল সাত দিনের রিমান্ডের আদেশপ্রাপ্ত আসামিদের র‍্যাব হেফাজতে নিয়ে যাওয়ার কথা।

গত বৃহস্পতিবার বরখাস্ত ওসি প্রদীপসহ ৭ আসামি কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল আদালতে আত্মসমর্পণ করেন। মামলার শুনানীতে র‌্যাবের পক্ষে প্রত্যেক আসামির ১০ দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ এবং এসআই নন্দ দুলাল রক্ষিতকে ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। বাকী ৪ জনকে কারাফটকে ২ দিন কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। বাকী ২ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেন আদালত।

গত ৩১ জুলাই রাতে টেকনাফ বাহারছড়া চেকপোস্টে তল্লাশীর সময় পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।



মন্তব্য চালু নেই