সিরাজগঞ্জের কাজিপুরে স্বেচ্ছাসেবকলীগ নেতা হামলার শিকার

সিরাজগঞ্জের কাজিপুরে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম হামলার শিকার হয়েছেন। এ ব্যাপারে তিনি নিজেই বাদি হয়ে কাজিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এতে ৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

অভিযুক্তরা হলেন, উপজেলার বেরিপোটল গ্রামের শাহজাহান আলীর তিন ছেলে কাজিপুর উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক জিয়াউর রহমান স্বাধীন (৩৯), শাহীন (২৭) ও শামীম (২৪)। পলাশবাড়ি গ্রামের মৃত আজাহার তালুকদারের পুত্র সোহেল, খুদবান্দী গ্রামের মৃত আজিজুল হকের পুত্র আরিফুল ইসলাম এবং বেরিপোটল গ্রামের লোকমান হোসেনের পুত্র সাগর আলী।

থানায় দেয়া অভিযোগ সূত্রে জানা গেছে, গত রবিবার (২ মে) বেলা ১২ টা ৪০ মিনিটের দিকে স্বেচ্ছাসেবক লীগের ওই নেতা উপজেলার খুদবান্দী নৌঘাট থেকে বাড়ির উদ্দেশ্যে মোটরসাইকেল যোগে রওনা হন। খুদবান্দী বাজারের পূর্বপার্শ্বে আজিজুর রহমানের বাড়ির নিকট পৌঁছালে পশ্চিম দিক থেকে আসা ৫ টি মোটরসাইকেল তার গতি রোধ করে। পরে জিয়াউর রহমান স্বাধীন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আমিনুলকে হত্যার উদ্দেশ্যে তার বুকে পিস্তল ঠেকিয়ে লাথি মেরে মাটিতে ফেলে দেয়। এসময় আমিনুল ইসলামের নিকট থাকা ২ লক্ষ ৭৮ হাজার ৪ শ টাকা ছিনিয়ে নেন স্বাধীন। এরই মধ্যে স্বাধীনের সাথে থাকা ষণ্ডা গুণ্ডারা রড দিয়ে এলোপাতারি আঘাত করে আমিনুলকে। পরে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নেয় তার সাথে থাকা মোটরসাইকেল আরোহী।
এ ব্যাপারে জিয়াউর রহমান স্বাধীন হামলার বিষয়টি অস্বীকার করেন।

কাজিপুর থানার অফিসার ইনচার্জ পিএন সরকার জানান, “এ ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।”



মন্তব্য চালু নেই