মেইন ম্যেনু

সিরাজগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষে আ’লীগ নেতা নিহত

সিরাজগঞ্জের শাহজাদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে এক আওয়ামীলীগ নেতা নিহত ও মহিলাসহ ১০ জন আহত হয়েছেন। নিহত ওসমান গণি (৫৫) সংঘর্ষে রতনকান্দি ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। এদিকে এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

শনিবারে (২৪ আগস্ট) দুপুরে জেলার শাহজাদপুরের হাবিবুল্লাহনগর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, হাবিবুল্লাহনগর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গ্রুপের সাথে একই গ্রামের তারাব আলী গ্রুপের মধ্যে গ্রাম্য সমাজ ভাগ করাকে কেন্দ্র উত্তেজনা চলে আসছিল। এরই প্রেক্ষিতে তারাব আলী সরকারের লোকজন মজিদ চেয়ারম্যানের সমর্থক শামসুল আলম ও তার ছেলেদের উপর হামলা করলে উভয়পক্ষ লাঠিসোটা, দেশীও অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এতে উভয় পক্ষের ১১ জনের মত আহত হয়।

খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তখন মজিদ চেয়ারম্যান গ্রুপের আহত ওসমান গণি (৫৫), শামসুল আলম (৫০), রহিমা খাতুন (৫০) ও শরিফ উদ্দিন (২৫) তারাব আলী সরকারের গ্রুপের হোসেন আলী (৫০), পালো শেখ (৩৫), আলম মিয়া (৪০) ও শুকুর আলীকে (৪৫) উদ্ধার করে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওসমান গণির অবস্থা বেগতিক দেখে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সন্ধ্যায় মারা যায়। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় নতুন করে উত্তেজনা দেখা দেয়।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান জানান, সংঘর্ষে একজন নিহত হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।



মন্তব্য চালু নেই