সীমান্তে বিএসএফের গুলিতে শেরপুরের ঔষধ ব্যবসায়ী নিহত, মরদেহ ভারতে

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে রেজাউল করিম (২৬) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে ধোবাউড়া উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের দিঘলবাগ সীমান্ত এলাকা বিজিবি ক্যাম্প মুন্সিপাড়ায় বিওপি-এর অধীন ১১৩৯/৯ এস পিলারের নিকট এ ঘটনা ঘটে।

নিহত রেজাউল করিম শেরপুর জেলার সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের পূর্ব আলিনা পাড়া গ্রামের আব্দুল সাত্তারের ছেলে এবং তিনি পেশায় একজন ঔষধ ব্যবসায়ী। তিনি স্বল্পমূল্যে ঔষধ নেওয়ার জন্য নিয়মিত ভারতে যাতায়াত করতেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যার পর সীমান্তে বিকট গুলির শব্দ পায় স্থানীয়রা। পরে খোঁজ নিয়ে জানা যায় রেজাউল করিম স্বল্পমূল্যে ঔষধ আনার জন্য অবৈধ পথে ভারতে প্রবেশ করেন। এরপর রেজাউল করিম আর ফেরত আসেনি। পরে ওই মরদেহ বিএসএফের সদস্যরা নিয়ে যায়।

মুন্সিপাড়া বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার হযরত আলী বলেন, নিহত রেজাউল করিম অবৈধভাবে ভারতের ভেতরে ঢুকে যান। সেখানে তিনি মারা গেছেন। বিএসএফের পক্ষ থেকে আমাদের একটি চিঠি দিয়েছে। তবে চিঠিতে মৃত্যুর কারণ বা কেন সে ভারতে প্রবেশ করেছেন তা উল্লেখ্য করা হয়নি। আমরা শনিবার একটি চিঠি পাঠাব।

কিন্তু আমাদের ক্যাম্প এলাকা দিয়ে মরদেহ আনার কোনো সুযোগ নেই। ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

ধোবাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আল মামুন সরকার বলেন, বিভিন্ন মাধ্যমে সীমান্তে নিহতের বিষয়টি শুনেছি। খবর নিয়ে জানতে পেরেছি বিজিবির জোন অনুযায়ী ঘটনাটি নেত্রকোণা জেলার দুর্গাপুর উপজেলার সীমান্তের।