প্রধান ম্যেনু

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের শীত উৎসব

সামাজিক সংগঠন ‘সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশন’এর আয়োজনে গত ৯ই জানুয়ারী শুক্রবার বিকালে ফেনীর দাগণভূইয়া উপজেলা পরিষদ অফিসার্স ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে সুবিধাবঞ্চিত শিশুদের শীত উৎসব।

উৎসব অনুষ্ঠানে অংশগ্রহণ করে ফেনী জেলার দাগণভূইয়া উপজেলার বাচাইকৃত প্রায় ১০০ জন সুবিধাবঞ্চিত শিশু ও তাদের পরিবার। উৎসবে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতজয়ের উপকরণ ’শীতবস্ত্র ‘শিক্ষা উপকরণ ও জাতীয় পতাকা বিতরণ করা হয়। এছাড়া ছয় রকমের পিঠা খাওয়ানো হয় সুবিধাবঞ্চিত এসব শিশুদের।

ফাউন্ডেশনের অর্থসম্পাদক আরিফ হাসনাতের সঞ্চালনায় ফাউন্ডেশনটির সভাপতি কবি আলাউদ্দিন আদর বলেন, শীত আমাদের কাছে উৎসবের ঋতু হলেও সুবিধাবঞ্চিত শিশুদের কাছে দুঃসহ যন্ত্রণার সময়। উৎসবের প্রধান উদ্দেশ্য শিশুদের মাঝে শীতের ভীতি দূর করে আনন্দ ছড়িয়ে দেওয়া। এবং শিক্ষা উপকরণ ও পতাকা প্রদানের উদ্দেশ্য হলো-শিশুদের শিক্ষা ও দেশপ্রেম উদ্যত করা।

স্বাগত বক্তব্যের পর জাতীয় সংগীত পরিবেশন ও শিশুদের মাঝে পতাকা বিতরণের মধ্য দিয়ে প্রথম অধিবেশন শুরু হয়।

শীত উৎসবে প্রধান অতিথি হিশেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ রবিউল হাসান।বিশেষ অতিথি হিশেবে উপস্থিত সমাজসেবা অফিসার, শিক্ষা অফিসার, এটিও,বিশিষ্ট ব্যবসায়ী সাইফুল ইসলাম,ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা সভাপতি শাকিল মাহমুদসহ সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সদস্যবৃন্দ, বিভিন্ন স্বেচ্চাসেবী সংগঠনের প্রতিনিধি,শিল্পী,উদ্যোক্তা অনেকেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রবিউল হাসান প্রধান অতিথির বক্তব্যে দিতে গিয়ে বলেন, সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের এই আয়োজন অন্য সংগঠনগুলোর জন্য একটি চমৎকার দৃষ্টান্ত হতে পারে।সরকারী সহায়তার পাশাপাশি বেসরকারী সংস্হাগুলি এভাবে এগিয়ে আসলে সমাজের উন্নয়ন তরান্বিত হবে।তিনি ফাউন্ডেশনটির পাশে থাকার প্রতিশ্রুতির পাশাপাশি সমাজের বিত্তবানদের এই ধারণের মানবিক কাজে এগিয়ে আসার উদাত্ত্ব আহবান জানান।

অনুষ্ঠানে উপস্থিত সকলকে সংগঠনটির শপথ বাক্য পাঠ করান সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রচার সম্পাদক সাংবাদিক এ.জেড. কামরুল হক সৌরভ। বরাবরের মত এবারও বছর ব্যাপি মানবিক ও সামাজিক কর্মকান্ডের জন্য সংগঠনটি দুইজন সমাজকর্মীকে সম্মাননা প্রদান করে।প্রধান অতিথির হাত থেকে ‘বর্ষসেরা সমাজ কর্মী’১৯’ সম্মাননা পুরস্কার গ্রহন করেন প্রিয়মুখ। আমের মক্কী ও জাহিদুল ইসলাম জাহিদ।



মন্তব্য চালু নেই