সেতুতে ফাটল: ঢাকা-আরিচা মহাসড়কে দীর্ঘ যানজট

ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের সালেহপুর সেতুতে ফাটল দেখা দেয়ায় এক লেনে চলছে যানবাহন। এতে সড়কের দুই পাশে প্রায় ১৯ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন মানুষ।

বুধবার সন্ধ্যা থেকে ঢাকা-আরিচা মাহসড়কের ঢাকাগামী ও মানিকগঞ্জগামী দুটি লেনেই যানজটের সৃষ্টি হতে থাকে। সর্বশেষ রাত ১০টার দিকে জানা গেছে, ঢাকাগামী লেনে হেমায়েতপুর থেকে সালেহপুর সেতু পর্যন্ত ছয় কিলোমিটার ও আরিচাগামী লেনে সালেহপুর থেকে শ্যামলী পর্যন্ত ১৩ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে, দুপুরে সালেহপুর সেতুর সাভার থেকে ঢাকাগামী লেনের বাম পাশের অংশটি দেবে যায়। দেবে যাওয়ার ফলে সেতুতে কিছুটা ফাটল সৃষ্টি হয়। এরপর থেকে ঢাকামুখী যানবাহনগুলোকে সাভারমুখী লেন দিয়ে পারাপার করানো হচ্ছে।

আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ সবুর খান বলেন, দুপুর থেকেই সালেহপুর সেতুর ফাটলটি দেখা গেছে। পরে নিরাপত্তার জন্য আরিচামুখী লেন দিয়ে সব পরিবহন পারাপার করানো হচ্ছে। পরিবহনগুলোর নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশ দায়িত্বে রয়েছে।

এ ব্যাপারে সাভার হাইওয়ে থানার ওসি গোলাম মোস্তফা বলেন, যানজট নিরসন করে যান চলাচল স্বাভাবিক রাখতে চেষ্টা করা হচ্ছে৷ মহাসড়কটি দিয়ে উত্তর-পশ্চিম অঞ্চলের জেলার পরিবহন চলাচল করাতে অল্প সময়ে দীর্ঘ যানজট তৈরি হয়েছে। তবে দ্রুত যান চলাচল স্বাভাবিক করা হবে।



মন্তব্য চালু নেই