স্কাউটসের প্রেসিডেন্টস অ্যাওয়ার্ডে মনোনীত সাতক্ষীরার কলারোয়ার তিন শিক্ষার্থী

স্কাউটসের প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড ২০১৯ এর জন্য মনোনীত হয়েছেন সাতক্ষীরার কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলের দুই শিক্ষার্থী মোঃ আমানুল্লাহ আমান এবং মোঃ জাহিদুর রহমান জিসান এবং উপজেলার কেরালকাতা ইউনিয়নের বিএসএইচ সিংগা হাইস্কুলের শিক্ষার্থী অমিত হাসান তৃপ্তি।

পাইলট হাইস্কুলের কৃতি শিক্ষার্থীদ্বয় দশম শ্রেনীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। পড়ালেখার পাশাপাশি স্কাউটেও মেধার সাক্ষর রেখেছেন।
কলারোয়া থেকে এ বছর দুইজন এবং পাইলট হাইস্কুল থেকে ৪র্থ ব্যাচ হিসেবে তারা এই গুরুত্বপূর্ণ অ্যাওয়ার্ড গ্রহণের সুযোগ পাচ্ছেন বলে জানা গেছে।

একই তালিকায় বিএসএইচ সিংগা হাইস্কুলের শিক্ষার্থী অমিত হাসান তৃপ্তি প্রেসিডেন্টস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। সে ২০২০ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হন।

কৃতি শিক্ষার্থী আমানুল্লাহ আমান বলেন, ‘আমি খুবই গর্বিত এবং উচ্ছ্বসিত। ধন্যবাদ আমার শিক্ষকদের। তাদের সহযোগিতায় একনিষ্ঠ প্রচেষ্টার ফল হিসেবে আমি অ্যাওয়ার্ড অর্জন করেছি। সবাই আমার এবং আমার পরিবারের জন্য সকলে দোয়া করবেন।’

আরেক বিজয়ী শিক্ষার্থী জিসান বলেন, ‘একজন স্কাউটার হিসেবে আমার কাছে এটি খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। আমি কৃতজ্ঞতা জানাই আমার সকল শিক্ষক এবং বন্ধুদেরকে। তাদের দোয়ায় আরো অনেক দূর যেতে চাই।’

উল্লেখ্য, ১৩ অক্টোবর বাংলাদেশ স্কাউট থেকে প্রকাশিত তালিকায় ৪৪৯ সিরিয়ালে আমান এবং ৪৫০ সিরিয়ালে জিসানে নাম উল্লেখ করা হয়েছে। আর তালিকায় অমিত হাসানের সিরিয়াল ৪৪৮। প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড এ বছর মোট ৭৯৪ জনকে মনোনিত করা হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ অ্যাওয়ার্ড প্রদান করে থাকেন। অ্যাওয়ার্ড দেওয়ার তারিখ পরবর্তিতে ঘোষণা করা হবে।



মন্তব্য চালু নেই