স্থানীয় কোচদের সহযোগিতা চাইলেন ওর্ড

জাতীয় ও অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের নতুন কোচ অ্যান্ড্রু ওর্ড ঢাকা এসেছেন রোববার রাতে। তবে নতুন কোচের আগমনকে একটু আড়ালে রাখার চেষ্টাই করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। রোববার রাতে বিমান বন্দরে মিডিয়ার সঙ্গে কোচকে কথা বলতে না দিয়ে বাফুফের অফিসিয়ালরা তাকে গোপনেই বের করে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। বাফুফের নিজস্ব ওয়েবসাইটে কোচ আগমনের খবর পরিবেশন করে তার বক্তব্য তুলে ধরা হয়েছে।

৩৭ বছর বয়সী এ অস্ট্রিয়ান বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দায়িত্ব নিতে পারাকে সম্মান হিসেবেই দেখছেন, ‘অবশ্যই এটা একটা সম্মানের বিষয় যে, একটি জাতীয় দলের দায়িত্ব নিচ্ছি। এটা চ্যালেঞ্জও। আমি জেনেছি এদেশে ফুটবলের ঐতিহ্য আছে। ফুটবলকে অনেকেই ভালোবাসে।’

অ্যান্ড্র ওর্ড এর আগে কোনো জাতীয় দলের কোচ হিসেবে কাজ করেননি। তিনি ছিলেন অস্ট্রেলিয়ার ‘এ’ লিগের ক্লাব পার্থ গ্লোরির সহকারী কোচ। তিনি ঢাকায় পা রেখে ফুটবলের সঙ্গে জড়িত সবার সহযোগিতা চেয়েছেন। বিশেষ করে স্থানীয় কোচদের। ‘স্থানীয় কোচ যারা আছেন তাদের সহযোগিতা আমার প্রয়োজন হবে। তারা এ দেশের ফুটবল সংস্কৃতির সঙ্গে জড়িয়ে। ফুটবলের অন্যান্য স্টেকহোল্ডার আছে তাদের সহযোগিতাও আমার প্রয়োজন’-বলেছেন নতুন কোচ ওর্ড।

ওর্ড বলেছেন, তিনি অনূর্ধ্ব-২৩ দল নিয়ে কাজ শুরু করবেন। ‘আমার কাছে গুরুত্বপূর্ণ হচ্ছে এমন প্লেয়ার খুঁজে বের করা যারা আগামীর জাতীয় দলে প্রতিনিধিত্ব করবে। কিছুদিন পর শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার ও চ্যাম্পিয়নশিপ লিগ। তখন আমি খেলোয়াড়দের অবস্থাটা বুঝতে পারবো। লিগ দেখেই আমার বাংলাদেশের ফুটবলারদের সম্পর্কে একটা ধারণা তৈরি হবে’-বলেছেন অ্যান্ড্রু ওর্ড।