হাসপাতালে নায়ক ফারুক, শারীরিক অবস্থার উন্নতি

ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি ও ঢাকা-১৭ আসনের সাংসদ নায়ক ফারুক। বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছেন তিনি। গতকাল (১৮ আগস্ট) তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করানো হয়। এখন তিনি সুস্থ আছেন। শরীরে জ্বর নেই বলে জানিয়েছেন চিত্রনায়ক জয়।

জ্বর, সর্দি-কাশিসহ করোনার উপসর্গ থাকায় করোনা পরীক্ষা করানো হলে রেজাল্ট নেগেটিভ এসেছে। জয়  বলেন, কয়েকদিন ধরে ভাইয়ের জ্বর, কিছুতেই কমছিলো না। এর কারণে ভাই একটু ভয় পেয়েছিলেন। কিন্তু করোনা টেস্টে তার রিপোর্ট নেগেটিভ আসে। এখন তিনি হাসপাতালেই ভর্তি আছেন। গতকাল থেকেই তার জ্বর নেই। এখন তিনি সুস্থ আছেন। তবে আরো কয়েকটি টেস্ট করানো হয়েছে। সেগুলোর রিপোর্ট আসার পর বাসায় নেওয়া হবে।’

১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়ন মণি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন ফারুক।

‘লাঠিয়াল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। বাংলাদেশের চলচ্চিত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৬ সালে চিত্রনায়ক ফারুক আজীবন সম্মাননা লাভ করেন।



মন্তব্য চালু নেই