১৪ বছর পরে দেশে ফিরলেন বিএনপি নেতা আবুল হোসেন

১৭ বছর পর যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন বিএনপি নেতা আবুল হোসেন। শুক্রবার বিকাল ৫.২০ মিনিটে সৌদি এয়ারলাইন্সে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরের অবতরণ করেন তিনি।

(১২ অক্টোবর) আবুল হোসেন দেশে আসার পথে সৌদি আরবে ওমরা পালন করেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের যুক্তরাজ্য শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল হোসেনের বিরুদ্ধে হাসিনা সরকার তার নামে একাধিক মিথ্যা মামলা হামলা দায়ের করেন। তাকে গ্রেপ্তার করতে না পেরে তার পরিবারের একাধিক সদস্যকেও আটক করেছিলো পুলিশ। একপর্যায়ে তিনি বাধ্য হয়ে দেশ ত্যাগ করেন। তিনি যুক্তরাজ্য শাখার ছাত্রদলের সদস্য সচিব, যুবদলের সভাপতি পরে তিনি স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে তাকেও দুটি মিথ্যা মামলায় আসামী করা হয়।

বিমানবন্দরে তাকে ফুলের শুভেচ্ছা জানাতে শতাধিক নেতাকর্মী উপস্থিত হোন।

এসময় উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে আবুল হোসেন বলেন, ফ্যাসিস্ট, খুনি হাসিনা সরকার আমাকে দেশ ত্যাগে বাধ্য করেছে। আমার উপরে অমানবিক অত্যাচার নির্যাতন করেছে, আমার পরিবারের উপরেও অত্যাচার নির্যাতনের খরগ নেমে এসেছিল।

তিনি বলেন, তারুণ্যের অহংকার তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন সফল হয়েছে। অচিরেই দেশে ফিরবেন আগামীদিনের রাষ্ট্রনায়ক। আমি বাংলাদেশে আন্দোলনরত সকলকে অভিনন্দন জানাই তাদের জীবন বাজি রেখে এ আন্দোলনকে সফল করার জন্য। এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ আর কোনদিন বাংলাদেশের মাটিতে রাজনীতিতে আসতে পারবে না।

পরে তিনি সিলেটের উদ্দেশ্যে রওনা দেন।

বিমানবন্দরে জাতীয়তাবাদী কৃষকদলের সহ-সাধারণ সম্পাদক মফিজুর রহমান লিটন, জিয়া সেনার সহ-সভাপতি মুসা মন্ডল, যুবদল নেতা রমজান আলী, দ্বীন ইসলাম, রুবেল হোসেন, ছাত্রদল নেতা আব্দুস সাত্তার, হাসমত আলী, মাহফুজুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।