শিরোনাম:

১৫ বছর ধরে নিখোঁজ পুলিশ কর্মকর্তা ‌ঘুরছিলেন ভিখারির বেশে

গাড়ি চালিয়ে বিয়ে বাড়ি যাচ্ছিলেন ভারতের মধ্যপ্রদেশ পুলিশের দুই কর্মকর্তা ডিএসপি রতনেশ সিং তোমার এবং বিজয় সিং বাহাদুর। হঠাৎ পথে এক ভিখারির সঙ্গে তাদের দেখা। কিন্তু দুজনকে চমকে দিয়ে ওই ভিখারি দুই পুলিশ কর্মকর্তার নাম ধরে ডাকলেন। ফলে অবাক দুজনেই।

কাছে যেতেই বেরিয়ে এলো সত্য। ওই ভিখারি আর কেউ নন, ১৫ বছর আগে নিখোঁজ হওয়া তাদের সহকর্মী। শুনতে অবাক লাগলেও এভাবেই মধ্যপ্রদেশের দুই পুলিশ কর্মকর্তা নিজেদের হারিয়ে যাওয়া এক সহকর্মীর খোঁজ পেলেন।

হারিয়ে যাওয়া ওই পুলিশকর্মীর নাম মনীশ মিশ্র। ১৫ বছর আগে মানসিক রোগে ভুগতে শুরু করেন। এরপর হঠাৎ তিনি হারিয়ে যান। চারদিকে খোঁজ নিয়েও কোনও সন্ধান মেলে না তার।

পরিবার সূত্র জানায়, বেশ কিছুদিন ধরেই মানসিক রোগে ভুগছিলেন তিনি।

এরপর হতাশ হয়ে কার্যত তার খোঁজ বন্ধ করে দেয় পুলিশও। কিন্তু গত মঙ্গলবার দুই সহকর্মীর মুখোমুখি হন মনীশ। সেসময় খাবার খুঁজছিলেন তিনি।

এরপরই দুই বন্ধু তাকে সেখান থেকে উদ্ধার করেন। মনীশকে নিয়ে আসেন একটি হোমে।

পরবর্তী ব্যবস্থা না হওয়া পর্যন্ত আপাতত সেখানেই
থাকবেন মনীশ।

এ প্রসঙ্গে ডিএসপি তোমার বলেন, ‘‌‌এতদিন মনীশ কোথায় ছিল আমরা কিছুই জানি না। ও খুবই ভালো অ্যাথলিট ছিল। বন্দুক হাতে নিশানাও বেশ ভালো ছিল। ১৯৯৯ সালে পুলিশে যোগ দিয়েছিলেন। তবে কয়েকবছর পর হঠাৎ মানসিক সমস্যা দেখা দেয় মনীশের। ওর পরিবার চিকিৎসাও করাচ্ছিল। এর মধ্যেই হঠাৎ একদিন হারিয়ে যান তিনি। অনেক খোঁজ করেও কোনও হদিশ মেলেনি।’

তিনি আরও জানান, সহকর্মীকে সব ধরনের সাহায্য করবেন তারা। তাকে যেভাবেই হোক সুস্থ করে তুলবেন।

সূত্র: এনডিটিভি ও সংবাদ প্রতিদিন



মন্তব্য চালু নেই