মেইন ম্যেনু

১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত

আরব আমিরাত সরকার ১৮টি অমুসলিম প্রার্থনাস্থলকে অনুমোদন দিচ্ছে। আগামী সপ্তাহে এক বিশেষ অনুষ্ঠানে এই অনুমোদন দেয়া হবে। এই তালিকায় মন্দির, চার্চ এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান রয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতির লক্ষ্যে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে সোমবার এক বিবৃতিতে জানিয়েছে আবু ধাবির কমিউনিটি ডেভেলপমেন্ট দফতর।

সব ধর্মীয় প্রার্থনাস্থলের দৈনন্দিন কাজে সহায়তার সিদ্ধান্ত নিয়েছে আবুধাবি প্রশাসন। সব ধর্মীয় প্রতিষ্ঠানকে এক ছাতার নিচে আনা হচ্ছে। সরকারের এই সিদ্ধান্তের ফলে মসজিদের পাশাপাশি মন্দির, চার্চ এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান লাভবান হবে বলে দাবি করেছে প্রশাসন। এতদিন পর্যন্ত আবুধাবিতে অমুসলিম ধর্মীয় প্রার্থনাস্থলগুলোর কোনো আইনি বৈধতা ছিল না।

ধর্মীয় প্রার্থনাস্থলগুলোকে লাইসেন্স দেয়ার মূল্য উদ্দেশ্য হলো সেগুলোকে সরকারি একটি চ্যানেলের আওতায় আনা। এর মাধ্যমে সরকারের ধর্মবিষয়ক বিভাগ বিশেষ পরিষেবা দিতে পারবে। একই সাথে ধর্মীয় প্রার্থনার স্থানগুলোর কোনো বিশেষ প্রয়োজন হলে তারাও এই চ্যানেলের মাধ্যমে আবেদন করতে পারবে। ফলে জনগণ বা কোনো ব্যক্তি নতুন ধর্মীয় স্থান তৈরি বা সংশ্লিষ্ট পরিষেবা শুরু করতে চাইলে এই দফতরে আবেদন করতে হবে। সংখ্যালঘু ধর্মীয় স্থানগুলোকে লাইসেন্স দেয়ার মাধ্যমে আবুধাবিতে শান্তি, সহিষ্ণুতা এবং সহাবস্থানের পরিবেশ আরো শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করা হয়েছে।



মন্তব্য চালু নেই