২০ ঘন্টায় ৩০০ কিলোমিটার সাইকেল চালিয়ে ঢাকা থেকে গাইবান্ধায় হুজাইফা

লকডাউনের কারনে বন্ধ রয়েছে দুরপাল্লার সব ধরনের বাস ও ট্রেন চলাচল তাই ঈদের আগে বাড়ি যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল ঢাকায় অধ্যয়নরত মাদ্রাসা শিক্ষার্থী হাফেজ হুজাইফার। তাই সে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রখর রোদ ও বৃষ্টি উপেক্ষা করে মাত্র ২০ ঘন্টা ১৫ মিনিটে ঢাকা থেকে প্রায় ৩০০ কিলোমিটার পথ সাইকেল চালিয়ে গাইবান্ধায় এসে পৌঁছেছে। তার এমন কীর্তি দেখে খুশি পরিবারের সদস্যরাও।

গত বৃহস্পতিবার রাত ১০ টার দিকে ঢাকা রামপুরা থানার বনস্রী এলাকা থেকে গাইবান্ধার উদ্দেশ্যে রওনা দেয় ২০ বছর বয়সী হুজাইফা তুল ইয়ামানি । দীর্ঘ এই পথে নানা প্রতিকূলতা অতিক্রম করতে হয়েছে তাকে। লকডাউনে বাস ও অন্য সব গনপরিবহন কম থাকলেও সড়কে পন্যবাহি যানবাহন ছিলো । দ্রুত গতিতে ছুটে চলা এসব ভারী যানবাহনের পাশ দিয়ে খুব সাবধানে সাইকেল চালাতে হচ্ছিল তাকে। রাত দুইটার দিকে গাজীপুর জেলার কালিয়াকৈর এলাকায় পৌঁছালে বৃষ্টির কবলে পড়ে সে । এর কিছুক্ষণ পরেই তার কাছে থাকা মোবাইলের চার্জ ও শেষ হয়ে যায় ।সারারাত সাইকেল চালিয়ে সেহরি করে বঙ্গবন্ধু সেতু এলাকায় পৌঁছালে নিষেধাজ্ঞা থাকায় টোল প্লাজা থেকে একটি ট্রাকে সেতু পার হতে হয় তাকে ‌।বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করে তাপমাত্রা ।আর প্রখর রোদে কোথাও বিশ্রাম না নিয়ে হুজাইফা গতকাল শুক্রবার গোবিন্দগঞ্জের থানা মসজিদে জুমার নামাজ আদায় করে বিকেলের দিকে গাইবান্ধায় পৌঁছায়।

হুজাইফা জানান , আমি সাইকেল চালাতে খুব ভালোবাসি । ঈদের আগে তো বাস ট্রেন বন্ধ তাই ঠিক করেছিলাম পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন করতে সাইকেল চালিয়ে এবার বাড়ি যাব ‌।আর সেই ইচ্ছা পূরণ করতেই সাইকেল চালিয়ে ঢাকা থেকে বাড়ি এসেছি ।

হাফেজ হুজাইফা তুল ইয়ামানি গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের উত্তর ফলিয়া গ্রামের মুহাম্মদ আবুল হোসেনের ছেলে।সে ঢাকার আল জামিয়াতুল ইসলামিয়া ইদারাতুল উলুম আফতাবনগর মাদ্রাসার শিক্ষার্থী।



মন্তব্য চালু নেই