মেইন ম্যেনু

২১০ বস্তা সরকারি চাল পাচার করছিলেন মেম্বার

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ১০ টাকা কেজি দরের ২১০ বস্তা চাল পাচারকালে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। এই চালের ডিলার বড়হর ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য (মেম্বার) বাবলু রায় পলাতক রয়েছেন।

শনিবার দুপুরে উপজেলার বড়হর ইউনিয়নের ভুতগাছা সড়ক থেকে চালগুলো জব্দ করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. মাহবুব হাসান।

মাহবুব হাসান জানান, দুপুরের দিকে উল্লাপাড়া উপজেলার পূর্বদেলুয়া বাজারের বাবলু রায়ের নিজস্ব গুদাম থেকে দুটি ট্রলিতে করে ১০ টাকা কেজি দরের মোট ২১০ বস্তা চাল পাচার করার সময় ট্রলি দুটি বড়হর ইউনিয়নের ভুতগাছা সড়কে পৌঁছালে এলাকাবাসী সন্দেহজনকভাবে তা আটক করে। এ সময় ট্রলি চালকদের সঙ্গে তারা কথা বলে এ চাল ১০ টাকা কেজি দরের চালের ডিলার বাবলু রায়ের বলে নিশ্চিত হন। এরপর তারা বিষয়টি উল্লাপাড়া উপজেলা প্রশাসনকে জানায়। খবর পেয়ে তিনি বড়হর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উপস্থিত হয়ে সাক্ষ্যপ্রমাণ শেষে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চালগুলো জব্দ করেন। এরপর জব্দকৃত চাল উপজেলা খাদ্য বিভাগের জিম্মায় স্থানীয় সরকারি খাদ্য গুদামে রাখা হয়। এছাড়াও পূর্বদেলুয়া বাজারে ডিলার বাবলু রায়ের গুদাম পরিদর্শন করে ১০ টাকা কেজি দরের ২০০ বস্তা চাউল কম পাওয়া যায়।

তিনি আরও জানান, জব্দকৃত চাল নিলামে বিক্রি করা হবে। এছাড়াও ডিলার বাবলু রায়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য চালু নেই