৩০০ মহিলা পুলিশকে ফোনে কুপ্রস্তাব, অতঃপর..

এক জন দু’জন নয়, অন্তত ৩০০ জন মহিলা পুলিশকর্মীকে ফোনে উত্যক্ত করছিল এক ব্যক্তি। বেশ কয়েকদিন ধরেই অদ্ভুত এই সমস্যায় পড়েছিলেন ভারতের তেলেঙ্গানা রাজ্যের মহিলা পুলিশকর্মীরা।

রাতের পর রাত একটি অজ্ঞাত নম্বর থেকে ফোন আসছিল তাদের কাছে। ফোনের ওপর প্রান্ত থেকে ক্রমাগত কুপ্রস্তাব দেওয়া হচ্ছিল তাদের। অবশেষে তৎপর হয় পুলিশ। জালে পড়ে এক ব্যক্তি।

পুলিশ সূত্রে খবর, রোববার মধ্যপ্রদেশের মোরেনা জেলা থেকে গ্রেফতার করা হয় দুর্গেশ নামের অভিযুক্তকে। ৩০ বছরের ওই ব্যক্তি দুই সন্তানের পিতা। এলাকায় সম্ভ্রান্ত পরিবারের ছেলে বলেই পরিচিত সে। অভিযোগ, পেশায় ব্যবসায়ী দুর্গেশ অন্তত ৩০০ জন মহিলা পুলিশকর্মীকে ফোন করে উত্যক্ত করেছে।

শুধু তেলেঙ্গানাই নয়, গুজরাট, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশের মহিলা পুলিশকর্মীদেরও ফোন করে কুপ্রস্তাব দিত অভিযুক্ত। ইন্টারনেটের মাধ্যমে পুলিশের মহিলা কর্মকতাদের নম্বর সংগ্রহ করত দুর্গেশ। তারপর মাঝরাতে তাদের ফোন করে উত্যক্ত করত সে।

মোরেনার পুলিশ সুপার এস এস তোমর জানিয়েছেন, তেলেঙ্গানা ও মধ্যপ্রদেশ পুলিশের একটি যৌথ বাহিনীর হাতে ধরা পড়ে দুর্গেশ। তাকে তেলেঙ্গানা নিয়ে যাওয়া হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, যদিও শতাধিক মহিলা পুলিশকর্মীদের উত্যক্ত করেছে অভিযুক্ত, মাত্র একজন তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

তদন্তে জানা গিয়েছে রাত ১২ টা থেকে ৩ টের মধ্যে মহিলা পুলিশকর্মীদের ফোন করত অভিযুক্ত। তবে বেশি দিন এই কুকর্ম চালিয়ে যেতে পারেনি দুর্গেশ। তদন্ত শুরু হতেই মধ্যপ্রদেশে গা ঢাকা দেয় সে। কিন্তু পুলিশের হাত এড়াতে পারেনি অভিযুক্ত।