মেইন ম্যেনু

৩ কোটি টাকার ধান বীজ চুরি, ৪ কর্মকর্তা বরখাস্ত

ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর গোকুলনগর, পাথিলা ও করিঞ্চা বীজ উৎপাদন খামার থেকে অসৎ উদ্দেশ্য ও বিধি বহির্ভূত ভাবে কৌশলে প্রায় ৩ কোটি টাকার ১২৯.২২ মেট্রিক টন ধান বীজ চুরি করে বিক্রির জন্য যশোর বীজ বিক্রয় কেন্দ্রে পাঠানো হয়। বিষয়টি তদন্ত করতে এসে সত্যতা পান বিএডিসির তদন্ত কর্মকর্তারা। গত ২২ আগস্ট তদন্ত কমিটি গঠন করা হয়। ২৭ ও ২৮ আগস্ট তদন্ত করে প্রতিবেদন সংশ্লিষ্ট কার্যালয়ে জমা দেওয়া হয়।

সেই তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে শাস্তি হিসেবে এবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার দত্তনগর কৃষি খামারের ৩ কোটি টাকা মূল্যের ধান বীজ চুরির অভিযোগে উপপরিচালক পদের চার কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত কর্মকর্তারা হলেন- দত্তনগর কৃষি খামারের গোকুলনগর ইউনিটের উপপরিচালক তপন কুমার সাহা, করিঞ্চা খামারের উপপরিচালক ইন্দ্রজিৎ চন্দ্র শীল ও পাথিলা কৃষি খামারের উপপরিচালক আক্তারুজ্জামান তালুকদার। একই সঙ্গে যশোর বীজ প্রক্রিয়াজাত কেন্দ্রের উপপরিচালক মো. আমিন উল্লাকেও বরখাস্ত করে চিঠি দেওয়া হয়েছে।

বিএডিসির সচিব আব্দুল লতিফ মোল্লা সোমবার বিকেলে এক চিঠিতে এই আদেশ দেন। এ ব্যাপারে তদন্ত কমিটির প্রধান মহা-ব্যবস্থাপক বীজ (বিএডিসি) নুরুননবী সর্দার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।



মন্তব্য চালু নেই