অন্তবর্তী সরকারকে সহযোগিতা করার আহবান: শিবচর বিএনপি আহবায়কের

মাদারীপুরের শিবচর উপজেলা বিএনপির আহবায়ক ও বিশিষ্ট ব্যবসায়ী কামাল জামাল নুরুদ্দিন মোল্লা বলেছেন, অন্তবর্তী সরকার আসছে সুন্দর একটি নির্বাচন উপহার দিতে। এজন্য তাদেরকে আমাদের আন্তরিকভাবে সহযোগিতা করতে হবে। এই সহযোগিতা কী? সহযোগিতা হচ্ছে দেশে কোন বিশৃঙ্খলা করা যাবে না, নৈরাজ্য সৃষ্টি করা যাবে না। এটা কেন্দ্রীয় বিএনপির নির্দেশ।

বুধবার (১৪ আগষ্ট) শিবচরের শিপ্রাকান্দি নিজ বাড়িতে এসে সাংবাদিকদের একথা বলেন।

তিনি আরোও বলেন, বিএনপির নির্দেশ দেশে কোন নৈরাজ্য, লুটপাট, অগ্নিসংযোগ, সন্ত্রাস ও চাঁদাবাজি করা যাবে না, যাতে দলের সুনাম ক্ষুন্ন হয়। বিএনপি অনেক বড় দল। বিএনপি সাধারণ মানুষের দল। বিএনপির নামে কোন নৈরাজ্য সৃষ্টি করলে তাকে ছাড় দেওয়া হবে না। নুরুদ্দিন বলেন, ১৫ বছর পর আমার বাড়িতে এসেছি। স্বৈরশাসকরা আমার ভাই বোনকে ১’শ দেড়’শ মামলা দিয়ে হয়রানি ও নির্যাতন করেছে। এখন তারা (আওয়ামী লীগ) যদি আপনাদের কেউ কিছু বলে তাহলে আপনারা তা প্রতিহত করবেন এবং আমাকে সরাসরি বলবেন।

তিনি আরো বলেন, শেখ হাসিনা খালেদা জিয়া কে পদ্মা সেতু থেকে ফেলে দিবে। এখন তিনি কই। ভারত গিয়ে পলাইছে। তার এমন অবস্থা মেয়েও তার সাথে দেখা করতে পারে না।

এর আগে নুরুদ্দিন মোল্লা পদ্মা সেতুর দক্ষিণ প্রান্তে আসলে হাজার হাজার নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে উষ্ণ অভ্যর্থনা জানান। পরে তাকে নিয়ে বিশাল মটর শোভাযাত্রা করা হয়। এতে কয়েক হাজার মটর সাইকেল অংশ নেয়। পরে শিবচর শহরের একাত্তর সড়কে সংক্ষিপ্ত পথসভা করা হয়। পথসভায় আওয়ামী লীগের নেতাকর্মীর উদ্দেশ্যে হুশিয়ারী দিয়ে বলেন, আমার নেতাকর্মীকে কেউ কিছু বললে সাথে সাথে আপনারা প্রতিহত করবেন এবং একজন বললে ১’শ জন ঝাপিয়ে পরবেন। এসময় তিনি সাধারণ মানুষের পাশে থাকার অঙ্গীকার ব্যাক্ত করেন।