অবশেষে মৃত্যুর কাছে হার মানলো সাতক্ষীরা সেই শিক্ষার্থী অলিদা

একমাস আঠারো দিন মৃত্যুর সাথে লড়াই করে অবশেষে মারা গেলো অলিদা সুলতানা স্মৃতি (১২) এক শিক্ষার্থী। সে সাতক্ষীরা সদর উপজেলার খানপুর গ্রামের মহুরম সামছুজ্জামান শান্তর মেয়ে খানপুর ছিদ্দীকীয়া সিনিয়র আলিম মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, নিজ ইচ্ছার বিরুদ্ধে অন্যত্র ভর্তি করানোকে কেন্দ্র করে গত ২২ সেপ্টেম্বর মায়ের উপরে অভিমান করে নিজ বাড়িতেই হারপিক খেয়ে অসুস্থ হয় অলিদা সুলতানা স্মৃতি। ঐসময় তাকে গুরুত্বর অসুস্থ্য অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করানো হয়। তবে দীর্ঘদিন চিকিৎসা করানোর পরেও অলিদার অবস্থা আশঙ্কামুক্ত না হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার অন্যত্র নিয়ে যাওয়ার পরামর্শ দেন।
পরবর্তীতে সাতক্ষীরা জেলাসহ পাশ্ববর্তী বিভিন্ন জায়গায় অলিদার চিকিৎসা করানো হলেও তার শঙ্কামুক্ত না হওয়ায় রবিবার (৮ নভেম্বর) সকালে ঢাকার এক হাসপাতালে অলিদাকে ভর্তি করানো হয় এবং চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টার সময় অলিতা সুলতানা স্মৃতি মারা যান বলে জানান তারা।

এদিকে অলিদা সুলতানা স্মৃতির অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার নিজ এলাকায় ও তার সহপাঠী, শিক্ষার্থী, শিক্ষকদের মাঝে।